ভুটানানের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের জয়

27

খেলার সংবাদ: সাফ চ্যাম্পিয়নশিপে এই ভুটানের মাটিতেই  বিপক্ষেই সবচেয়ে বড় জয় বাংলাদেশের। মেয়েদের প্রথম সাফে বাংলাদেশের মেয়েরা জিতেছিল ৯-০ গোলে। সেই দলটির বিপক্ষে চলমান সাফের প্রথম ম্যাচেও দারুণ জয় তুলে নিয়েছে মনিকা-মারিয়ারা। তারা জিতেছে ২-০ গোলে।

আজ বৃহস্পতিবার নেপালের বিরাটনগরে অনুষ্ঠিত এই ম্যাচ জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। ভুটান নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলে হেরেছিল স্বাগতিক নেপালের কাছে। টানা দুই ম্যাচ হেরে আসর থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। আগামী শনিবার গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের কাছে হারলেও শেষ চারে খেলবে বাংলাদেশের মেয়েরা।

এদিন বাংলাদের জয়ে দুটি গোল করেন মিশরাত জাহান মৌসুমী ও সাবরিনা খাতুন। ম্যাচের ৪৭ মিনিটে মৌসুমীর গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আর শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন সাবরিনা।

ইনজুরি সময়ে তহুরা খাতুন দারুণ একটি সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান আরো বড় হতে পারত। ফাকা পোস্টে একটি বল পেয়েও তিনি জালে জড়াতে পারেননি। তাঁর শট সাইডবার ঘেষে বাইরে চলে যায়।

সাফে মেয়েদের ফুটবলে ভুটানের কাছে কখনই হারেনি বাংলাদেশের মেয়ারা। এর আগে দুবারের খেলায় দুবারই জিতেছিল লাল-সবুজের দল। এবার জয়ের উল্লাস করে তারা।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here