ভারতের বরাহনগরে আগুন,আতঙ্কিত বাসিন্দারা

7

 কলকাতা প্রতিবেদকঃ বরাহনগরের বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের উপর ডানলপ মোড়ের কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড। আজ  মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ মেট্রো প্রকল্পের কাছে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। আগুনের মধ্যে বিস্ফোরণের বিকট শব্দও শোনা যায়। বরাহ নগরে মেট্রো প্রকল্পের কাজ যেখানে চলছে, তার আশপাশেই রয়েছে একাধিক ঝুপড়ি।

ওই ঝুপড়ি থেকেই আগুন লেগেছে, না কি মেট্রো প্রকল্পের মধ্যে থেকে আগুন ছড়িয়ে পড়েছে, তা এখনও স্পষ্ট নয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছ গিয়েছে দমকলের ৫ ইঞ্জিন। আরও ইঞ্জিন ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। এমনিতে ওই এলাকা ঘনবসতি রয়েছে। ফলে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। দমকল ছাড়াও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে রয়েছেন।

এই অগ্নিকাণ্ডের ফলে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। বরাহনগরে ট্রাফিকের গতি শ্লথ হয়ে গিয়েছে। এক প্রত্যক্ষদর্শীরা বলেন, ‘‘আজ সাড়ে ১২টায় আশেপাশে বিকট শব্দ শুনতে পাই। তার পর দেখি কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। আগুনের হলকা দু’তলা বাড়ির সমান।’’ মকল সূত্রে খবর, ওই এলাকায় বেশ কয়েকটি ঝুপড়ি রয়েছে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়তে পারে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here