বিশ্বকাপে ধোনির অবদান গুরুত্বপূর্ণ হবেঃ রায়না

102

ক্রীড়া সংবাদ ঃ ভারতীয় ক্রীকেট অঙ্গনে তাঁকে নিয়ে কম সমালোচনা চলছিল না ক্রিকেট মহলে। কিন্তু নতুন বছরের গোড়া থেকেই দুরন্ত পারফরম্যান্সে সব নিন্দুককেই থামিয়ে দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। যে ফর্মে রয়েছেন, তবে আসন্ন বিশ্বকাপে তাঁর অবদান ভারতের সাফল্যের অন্যতম শর্ত হিসেবে মনে করছেন সুরেশ রায়না।

সুরেশ রায়না বলেন,  কোথায় ব্যাট করা উচিত ধোনির, ক্রিকেটমহলে তা নিয়ে চলছে তর্ক। ছয়, পাঁচ না চার, কত নম্বরে নামা উচিত এমএসডির? রায়না বলেছেন, “ধোনি এই মুহূর্তে দারুণ ব্যাট করছে, রান করছে। আমার মনে হয় বিশ্বকাপে ধোনিই ভারতের চার নম্বর।”

ধোনির অভিজ্ঞতা, জুনিয়রদের গাইড করার ক্ষমতা বিশ্বকাপে ভারত অধিনায়ক বিরাট কোহালির বড় অস্ত্র হতে চলেছে বলে জানিয়েছেন বর্ষীয়ান ক্রিকেটার রায়না। তাঁর মতে, “অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ধোনি যত রান করেছে, তরুণদের যে ভাবে গাইড করেছে, তার তুলনা হয় না। বিশেষ করে বোলারদের যে ভাবে পরামর্শ দিয়েছে, তা খুব কাজে এসেছে। ধোনি ক্রিকেটজীবনে প্রচুর ওঠা-পড়া দেখেছে, বেশ কিছু বিশ্বকাপে খেলেছে। আইপিএল ফাইনালেও খেলেছে। তার জন্যও অধিনায়ক কোহালির মুশকিল-আসান হয়ে উঠছে।

বিরাট কোহালিও এখন রয়েছেন অবিশ্বাস্য ফর্মে। সব ফরম্যাটেই ধারাবাহিক তিনি। কোহালির আত্মবিশ্বাসই তাঁকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে বলে জানিয়েছেন সুরেশ রায়না। ৩২ বছর বয়সী বাঁ-হাতি বলেছেন, “কোহালি অসাধারণ নেতা। একইসঙ্গে অসাধারণ ক্রিকেটারও। ও যে কত রান করেছে, তা কারওরই অজানা নয়। তবে আমার সবচেয়ে ভাল লাগে ওর নিজের উপর বিশ্বাস। প্রত্যেক পরিস্থিতিতে নিজেকে মেলে ধরার খিদেও মুগ্ধ করে আমাকে। যখনই প্রচণ্ড চাপ থাকে, ও তখনই দুই হাত বাড়িয়ে দায়িত্ব গ্রহণ করে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here