বিমান দুর্ঘটনায় নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলার সালা।

32

বিমান দুর্ঘটনায় নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা বেঁচে আছেন কি নেই? এই প্রশ্নও এখন আর উঠছে না। সবাই ধরেই নিয়েছেন নিখোঁজ হওয়া বিমানের দুই যাত্রী পাইলট ও সালা আর বেঁচে নেই। তবে ভালোবাসার মানুষ বেঁচে নেই, তা মেনে নিতে যে কারওরই কষ্ট হয়। অন্তত যতক্ষণ না পর্যন্ত প্রমাণ মিলছে। সালাকে এখনো জীবিত বা মৃত হিসেবে খুঁজে পাওয়া যায়নি বলেই বেরেনিস আশা হারাননি। তাঁর বিশ্বাস,সালা এখনো বেঁচে আছেন। হয়তো আটকে আছেন কোনো নির্জন দ্বীপে।

গত ২১ জানুয়ারি ফ্রান্স থেকে ইংল্যান্ডের ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দিতে রওনা হয়ে ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয় সালাকে বহনকারী বিমান। এরপর থেকেই সালা ও বিমানের পাইলট ডেভিড ইবোটসন নিখোঁজ। ছোট বিমানটিতে যাত্রী ছিলেন এই দুজনই। বিমানের কিছু ধ্বংসাবশেষ পাওয়া গেলেও কোনো হদিস মেলেনি তাঁদের।

কর্তৃপক্ষ হাল ছেড়ে দেওয়ায় মাঝখানে বন্ধ হয়ে গিয়েছিল উদ্ধার কার্যক্রম। যদিও সালাকে উদ্ধারের অভিযান চালিয়ে যাওয়ার অনুরোধ করেছিলেন লিওনেল মেসি থেকে ডিয়েগো ম্যারাডোনার মতো কিংবদন্তিরা। এরপর ব্যক্তি উদ্যোগে ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডকে জীবিত অথবা মৃত খুঁজে বের করতে গঠন করা হয় তহবিল। ফ্রান্সেও নেওয়া হয়েছে উদ্যোগ। সালাকে খোঁজার অভিযান কর্তৃপক্ষ যেন চালিয়ে যায় সেই আরজি জানিয়ে সংগ্রহ করা হয়েছে ৮০ হাজার স্বাক্ষর।

কিন্তু সব চেষ্টাই আপাতত বিফলে। স্বাভাবিকভাবেই অনুমান করা হচ্ছে, বিমানে থাকা দুজনই মারা গেছেন। কিন্তু সালার সাবেক বান্ধবী বেরেনিস এখনো আশায় আছেন সালার ফিরে আসবে, ‘আমি আশায় আছি সে ফিরে আসবে। সে জীবিত আছে। কোথায়? একটি দ্বীপে। সে উধাও হয়ে যেতে পারে না। তাঁর পরিবারের মতো আমিও এমনটাই মনে করি।’ যদিও এর আগে একটি টুইটে বেরেনিস দাবি করেছিলেন, সালার মৃত্যুর জন্য ফুটবল মাফিয়ারা দায়ী। পরে অবশ্য ওই টুইট ডিলিট করে দেন ২৬ বছর বয়সী এই মডেল।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here