ফেব্রুয়ারি সংলাপ নয়‘গার্ডেন পার্টি:কাদের

110

নিজস্ব প্রতিবেদনঃআসছে ফেব্রুয়ারি প্রথম সপ্তাহের দুই’তারিখে গণভবনে আমন্ত্রণ জানানো রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ নয়, এটা একটা ‘গার্ডেন পার্টি’ বলে জানিয়েছেন,আওয়ামী লীহের সাধিারণ সম্পাদক,“সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী’ ওবায়দুল কাদের।

আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যু নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসময়ে তিনি বলেন, ‘বিএনপি যে, চেষ্টাটা করছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার, সেটায় তারা ফেল করেছে। সব দেশ-ই বিএনপি  চিঠি লিখেছেন গণতান্ত্রিক বিশ্বে তাতে তো কেউ সায় দেয়নি। সবাই নির্বাচিত প্রধানমন্ত্রী ও নির্বাচিত সরকারকেই অভিনন্দন জানিয়েছেন।’

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তাদের সংখ্যা কত সেটা আমরা দেখব না। তারা যদি যুক্তিসঙ্গত কোনো বিষয় সংসদে উত্থাপন করে সেটা আমরা সক্রিয়ভাবে বিবেচনা করব।

নির্বাচন পূর্ববর্তী সংলাপে অংশ নেয়া ঐক্যফ্রন্টসহ ৭৫টি দলকে গণভবনে আমন্ত্রণ জানানো হয়েছে ,“জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘ফেব্রুয়ারি মাসের ২ তারিখ এটা একটা গার্ডেন পার্টি হবে। জাস্ট ভিউজ এক্সচেঞ্জ করতে পারেন তারা। প্লেজেন্টি এক্সচেঞ্জটিই মূলত প্রোগ্রাম, আর একটু চা-টা খাবেন একসঙ্গে। আর এর ফাঁকে ফাঁকে কথা বলা যাবে।

তবে আনুষ্ঠানিক কোনো সংলাপ নয়। শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও তো অনেক কথা বলা যায়।তিনি বলেন, ‘এটায় তারা (বিএনপি) কেন আসবেন না সেটা তাদের ব্যাপার, আমরা তো তাদের বাদ দিয়ে অন্যদের আমন্ত্রণ জানাতে পারি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here