ফরিদপুরে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা

25

ফরিদপুরের সদর উপজেলার ১২টি ইউনিয়নে জাঁকজমকভাবে শেষ হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন। গত ২০ অক্টোবর থেকে শুরু হওয়া ইউনিয়নের এ সম্মেলন চলে ২০ নভেম্বর পর্যন্ত।

এক মাস ধরে চলা এসব সম্মেলন জাঁকজমকভাবে সম্পন্ন হয়। প্রতিটি ইউনিয়নের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ডেলিগেট ও কাউন্সিলররা বসে সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম প্রস্তাব করেন। পরবর্তীতে সেই নাম গুলো প্রস্তাব আকারে পাঠানো হয় জেলা কমিটি বরাবরে। জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী ১২টি ইউনিয়নের সম্মেলন শেষ হবার পর গতকাল বৃহস্পতিবার রাতে ঘোষনা করা হয় সভাপতি ও সাধারন সম্পাদকের নাম।

প্রতিটি সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

প্রতিটি সম্মেলনে আওয়ামী লীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার রাতে ফরিদপুর-৩ (সদর) আসনের এমপি খন্দকার মোশাররফ হোসেনের বাসভবন ‘আফসানা মঞ্জিলে’ আওয়ামী লীগের নেতারা বৈঠক শেষে ১২টি ইউনিয়নের সভাপতি-সাধারন সম্পাদকের নাম ঘোষণা করেন। তিন বছরের জন্য যারা কমিটিতে এসেছেন তাদের মধ্যে নবীন ও প্রবীন নেতারা রয়েছেন।

১২টি ইউনিয়নে যারা আওয়ামী লীগের সভাপতি-সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন তারা হলেন চাদপুর ইউনিয়নে সভাপতি আব্দুল হাই মিয়া, সাধারন সম্পাদক মোস্তফা কামাল, আলিয়াবাদ ইউনিয়নে সভাপতি মোঃ সাদিক, সাধারন সম্পাদক শাহজাহান বিশ্বাস, ডিক্রিরচর ইউনিয়নে সভাপতি আনোয়ার হোসেন আবু, সাধারন সম্পাদক মোঃ দুলাল ফকির, কৈজুরী ইউনিয়নে সভাপতি মাজেদ ফকির, সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান, গেরদা ইউনিয়নে গোলাম মোঃ হারিছ, সাধারন সম্পাদক আতিকুর রহমান আতিক, কানাইপুর ইউনিয়নে মোঃ জুলফিকার আলী মিনু, সাধারন সম্পাদক রতন সিকদার নিতাই, কৃষ্ণনগর ইউনিয়নে একে এম বাশারুল আলম বাদশা, সাধারন সম্পাদক আশরাফ হোসেন মোল্যা, মাচ্চর ইউনিয়নে সভাপতি ওমর আলী মোল্যা, সাধারন সম্পাদক মোঃ নুরুজ্জামান শেখ, ঈশান গোপালপুর ইউনিয়নে সভাপতি খালেক মৃধা, সাধারন সম্পাদক এস এম সুলতান আহমেদ, অম্বিকাপুর ইউনিয়নে সোহরাব মন্ডল, সাধারন সম্পাদক মশিউর রহমান, চরমাধবদিয়া ইউনিয়নে খন্দকার নজরুল ইসলাম, সাধারন সম্পাদক সরদার আওয়াল হাসান, নর্থচ্যানেল ইউনিয়নে সভাপতি হাজী মোফাজ্জেল হোসেন, সাধারন সম্পাদক আলমগীর হোসেন হেলাল।

কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা জানান, নিয়মতান্ত্রিক ও গঠনতান্ত্রিক মোতাবেক প্রতিটি ইউনিয়নের কাউন্সিল অনুষ্ঠিত হবার পর সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে। সভাপতি-সাধারন সম্পাদক বসে পূর্ণাঙ্গ কমিটি করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here