ফরিদপুরের ভাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

25

ভাঙ্গা ফরিদপুর, প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটির তাৎপর্য তুলে ধরে  আজ শুক্রবার  সকালে উপজেলা সেমিনার কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা লায়লা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মুকতা দিরুল আহমেদ।

‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’-এই প্রতিপাদ্য নিয়ে আজ শুক্রবার যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। এসময়ে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন,জাতিসংঘ ১৯৭৫ সাল থেকে প্রতিবছর ৮ মার্চ তারিখে আন্তর্জাতিক নারী দিবস পালন করে আসছে। দিবসটি উদযাপনের পেছনে নারী শ্রমিকের অধিকার আদায়ে সংগ্রামের ইতিহাস রয়েছে।

তিনি আরো বলেন,১৮৫৭ খ্রিস্টাব্দে মজুরি বৈষম্য, কর্মঘণ্টা নির্দিষ্ট করা, কাজের অমানবিক পরিবেশের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেও রাস্তায় আন্দোলনে নেমেছিলেন তৎকালীন সুতা কারখানার নারী শ্রমিকরা।

এছাড়া বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন অফিসার মনজুরুল আলম, নারী নেত্রী ফরিদা আক্তারসহ অন্যান্যরা। এর আগে সকাল ১১টায় একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীতে বিভিন্ন নারী সমিতির সদস্য, সাংবাদিক, সরকারি কর্মকর্তা এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here