‘ফণী’র সতর্কতায় পূর্ব রেলের বহু লোকাল বাতিল, দুর্ভোগে যাত্রীরা,অবরোধ রেল

45

আন্তর্জাতিক খবর: শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সন্ধ্যের মধ্যেই ঝড়-বৃষ্টি শুরু হয়ে যাবে উপকূলবর্তী জেলাগুলিতে। আবহাওয়া দফতরের এই আগাম সতকর্তার কারণে শিয়ালদহ শাখায় বহু লোকাল ট্রেন বাতিল করলপূর্ব রেল। রেলের তরফে জানানো হয়েছে, আপাতত আজ  শুক্রবার মধ্যরাত পর্যন্ত বহু লোকাল বাতিল হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে শনিবারও পরিষেবা বন্ধ রাখা হতে পারে। কিন্তু ট্রেন বাতিলের পরিপ্রেক্ষিতে যাত্রী হেনস্থার কারণে এ দিন বিকালে উত্তর ২৪ পরগনার বারাসত স্টেশ‌নে রেল অবরোধ করেন যাত্রীরা। সন্ধ্যার দিকে সে অবরোধ উঠে যায়।

আচমকা ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। আগাম খবর ছিল না তাঁদের কাছে। শিয়ালদহ, ক্যানিং, লক্ষ্মীকান্তপুর-সহ বিভিন্ন স্টেশনে গিয়ে সমস্যায় পড়়েন নিত্যযাত্রীরা।

বাতিলের তালিকায় রয়েছে ৮টি শিয়ালদহ-ক্যানিং লোকাল, ৭টি ক্যানিং-শিয়ালদহ, ৬টি শিয়ালদহ-ডায়মন্ড হারবার লোকাল, ৪টি ডায়মন্ডহারবার-শিয়লদহ লোকাল, ৮টি শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর, ৬টি লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহ লোকাল। লক্ষ্মীকান্তপুর-নামখানা শাখায় আপ-ডাউন মিলিয়ে মোট ১৩টি ট্রেন বাতিল হয়েছে। শিয়ালদহ-বারাসত-হাসনাবাদ শাখায় বাতিল ১০টি লোকাল ট্রেন। এই তালিকাতেই রয়েছে শিয়ালদহ-বারুইপুর-লক্ষ্মীকান্তপুর, বারুইপুর-লক্ষ্মীকান্তপুর লোকালও।তবে পূর্ব রেলের হাওড়া শাখায় কোনও ট্রেন বাতিল করা হয়নি। ফণীর প্রভাবে দক্ষিণ ভারত-ওড়িশা-পশ্চিমবঙ্গের মধ্যে দক্ষিণ-পূর্ব রেলের ১০০টিরও বেশি দূরপাল্লার ট্রেন বাতিল হয়েছে। শনিবার আরও কিছু ট্রেন বাতিল হওয়ার আশঙ্কা রয়েছে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here