প্রধানমন্ত্রীর আমন্ত্রনের উত্তরে চিঠি ঐক্যফ্রন্টের

79

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ঐক্যফ্রন্টকে চা-চক্রের জন্য দাওয়াত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেব্রুয়ারি  ২  আগামীকাল শনিবার  চা-চক্র হওয়ার কথা ছিল। এতে যোগদানের বিষয়ে একদিন আগে থেকেই না বলে দিলো জাতীয় ঐক্যফ্রন্ট। আজ  শুক্রবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে চা-চক্রে না যাওয়ার কারণ জানাল ঐক্যফ্রন্টটি।

আজ গণভবনে এ বিষয়ে একটি চিঠি নিয়ে যান জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের নির্বাহী সদস্য সুব্রত চৌধুরী।

চিঠিতে বলা হয়েছে, চা-চক্রে যোগদানের বিষয়টি স্টিয়ারিং কমিটির বৈঠকের এজেন্ডাভুক্ত বিষয় হিসেবে আলোচনা হয়। কমিটি এই চক্রে অংশ না নেয়ার ব্যাপারে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেয়। অংশ না নেয়ার কারণ হিসেবে চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার নৈতিক নয়।

সেদিন দেশের মানুষের ন্যূনতম গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচন করার ক্ষমতা হরণ করা হয়েছে। অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী এখনো জেলে আছে।

নতুন নতুন মামলায় আরও অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। এমন পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর চা-চক্রে অংশগ্রহণ করা কোনোক্রমেই সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here