পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে পদক পাচ্ছেন সব রেঞ্জ ডিআইজি ও পুলিশ সুপার

95

আয়োর রির্পোটঃ

সদ্য সমাপ্ত জাতীয় একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করায় আইনশৃঙ্খলা বাহিনীর পুলিশ কর্মকর্তাদের পুরস্কার হিসেবে পদক দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এপদক দেওয়া হচ্ছে পুলিশের সব রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপারদের।এ ব্যাপারে একটি প্রস্তাব যাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। সরকার প্রস্তাব অনুমোদন করলে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হাতে এ পদক তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

সুষ্ঠু শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় দেশের সব জেলার পুলিশ সুপারকে ইতোমধ্যে প্রশংসাপত্র দিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তা বলেন, অন্যান্য জাতীয় নির্বাচনের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অপেক্ষাকৃত কম হতাহতের ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। তা ছাড়া সহিংসতাও তুলনামূলক অনেক কম হয়েছে। এ কৃতিত্ব অবশ্যই পুলিশের। তিনি আরও বলেন, এর উপহার হিসেবে সব রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপারদের পদক দেওয়ার জন্য প্রস্তাব আসছে পুলিশ সদর দপ্তরে। সদর দপ্তরে এ ব্যাপারে করণীয় নিয়ে আলোচনা চলমান রয়েছে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here