পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড কামরান সহ দুই জঙ্গি  নিহত

114

আন্তর্জাতিক সংবাদঃ নয়াদিল্লি: কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার জের কাটতে না কাটতে ফের সংঘর্ষ । গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তাবাহিনী। সংঘর্ষে হত পুলওয়ামা কাণ্ডের মাস্টারমাইন্ড কামরান। ধ্বংস করা হয় তাদের ঘাঁটিও।

মৃত্যু হয়েছে অপর দুই জইশ-ই-মহম্মদের। আজ সোমবার ভোররাত থেকে সন্ত্রাসবাদীদের সঙ্গে সেনার গুলির লড়াই চলে। সংঘর্ষে হত পুলওয়ামা কাণ্ডের মাস্টারমাইন্ড কামরান। ধ্বংস করা হয় তাদের ঘাঁটিও। 

মিডিয়া ও সেনার দৌলতে সেই খবর পান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সময় নষ্ট না করে বড় খবরটি দ্রুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিতে ছোটেন দোভাল। ৪০ জন জওয়ানের মৃত্যুর পর থেকেই বদলার আগুল জ্বলছিল মোদীর মনেও।

তবে খবর শুনে প্রধানমন্ত্রী কী প্রতিক্রিয়া দিয়েছেন তা অবশ্য জানা যায়নি।কাশ্মীরের পুলওয়ামার পিঙ্গলানে গতকাল রবিবার রাত থেকেই সেনা জঙ্গি গুলির লড়াই চলছিল। তারই মধ্যে জঙ্গিদের ছোঁড়া গুলিতে শহিদ  হোন চার ভারতীয় সেনা। শহিদের তালিকায় রয়েছেন এক মেজর-ও।

এছাড়া গুলি লেগে নিহত হন এক স্থানীয় বাসিন্দাও। রবিবার গভীর রাতে সেনাবাহিনীর জওয়ানদের লক্ষ্য করে প্রথমে গুলি ছোঁড়ে জঙ্গিরা । পালটা তাদের গুলি করা হয় নিরাপত্তাবাহিনীর তরফে। রাতভর এই লড়াই চলে। জঙ্গিদের ছোঁড়া গুলি লেগে প্রথমে জখম এক অফিসার সহ নিরাপত্তা বাহিনীর চার জওয়ান।

তাদের ভর্ত্তি করা হয়েছে সেনা হাসপাতালে। আবার চলে সেনা জঙ্গি গুলির লড়াইয়ের মাঝে পড়ে শহিদ হন এক মেজর সহ ভারতীয় সেনার তিন জওয়ান ।

এরপরই জঙ্গিদের বিরুদ্ধ লড়াইয়ে তীব্রতা বাড়িয়ে দেন সেনারা । সময় নষ্ট না করে জৈশ সংগঠনের শীর্ষ জঙ্গি কামরানের গোপন ডেরা উড়িয়ে দেয় তারা ।

তাতেই মারা যায় পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড কামরান সহ দুই জঙ্গি। কামরানকে হত্যা করে পুলওয়ামার ৪০ জন শহিদ সেনার বদলা নিল ভারতীয় জওযানরা। সুত্র ভারতীয় গণমাধ্যম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here