পানির নামে বিষ পাই-বিলের টাকা ফেরত চাই

76

স্টোফ রির্পোটার: ওয়াশার এমডির পদত্যাগ ও সুপেয় পানির দাবিতে পদযাত্রা করেছেন রাজধানীবাসী। আজ শুক্রবার পূর্ব জুরাইনে এই পদযাত্রা হয়। এসময় ওয়াশার পানি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। এবিষয়ে ওয়াসার নীরব ভূমিকার তীব্র নিন্দা জানান তারা।

পদযাত্রা তাদের হাতে প্ল্যাকার্ড দেখা যায়। এতে লেখা ছিল, ‘কল থেকে সরাসরি পানি খেতে চাই’,‘ওয়াসার পানি রোগের কারণ-হলেই দিতে হবে ক্ষতিপূরণ” নিরাপদ ‘পানি পেলে দেবো বিল—অনিরাপদ পানিতে বিল দেবো না’ওয়াশাকে ‘পানির নামে বিষ পাই— বিলের টাকা ফেরত চাই। পদযাত্রাটি জুরাইন হয়ে শনির আখড়ায় এসে শেষ হয়।

ওই এলাকার বাসিন্দারা বলেন, গত ১০ বছর ধরে তারা ওয়াসা থেকে যে পানি পাচ্ছে সেটা একেবারেই খাওয়ার যোগ্য না , গত ১০ বছর যাবত পানি ফুটিয়ে খেতে হচ্ছে। এমন কি অনেক সময় ব্যবহারেরও যোগ্য না। ওয়াসা যদি ভালো পানি না দেয় তাহলে বিল দেওয়া বন্ধ করে দেবেন বলে জানান এলাকাবাসী।

ওয়াশার পানি খেয়ে অসুস্থ হওয়ার জন্য ক্ষতিপূরণ চেয়ে এলাকাবাসী আরও বলেন, আমাদেরকে স্থানীয় মসজিদের গভীর নলকূপের পানির উপর নির্ভর করতে হয়। অথচ আমরা প্রতি মাসে ওয়াসাকে বিল দিয়ে যাচ্ছি। ওয়াশার নোংরা পানির কারণে আমাদের মাথার চুল পড়ে যাচ্ছে, চর্মরোগসহ পেটের নানা রোগ হচ্ছে। নিরাপদ পানি আন্দোলনের আহ্বায়ক মিজানুর রহমান বলেন, আমরা রাষ্ট্রকে জানাতে চাই যে, এই এলাকায় আমরা মানুষ থাকি। আমরা ওয়াসার কল খুলে স্বরাসরি গ্লাস দিয়ে পানি খেতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here