পাকিস্তানের গোয়েন্দা ড্রোন ভূপাতিত দাবি ভারতের

116

আন্তর্জাতিক সংবাদঃ ভারতীয় আকাশসীমায় ঢোকে পড়া পাকিস্তানি গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ভারতএমনটি দাবি করেছে ভারতের বিমান বাহিনী।খবর এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সোমবার রাজস্থানে পাকিস্তানি গোয়েন্দা ড্রোন ঢুকে পড়ে।আকাশসীমা লঙ্ঘন করা মাত্রই তা ধরা পড়ে ভারতের  বিমানবাহিনীর রাডারে। সঙ্গে সঙ্গে হামলা চালায় সুখোই-৩০এমকেআই বিমান। ফলে মাঝ আকাশেই ধ্বংস হয়ে যায় ড্রোনটি। তবে এর ধ্বংসাবশেষ পাকিস্তানের দিকে পড়েছে বলে জানানো হয়েছে।

ভারতের বিমান বাহিনীর দাবি কয়েকদিন আগে ও পাকিস্তানের একটি ড্রোন তারা গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি। তবে এ ব্যাপারে পাকিস্তানের পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি এখনো।

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

তার জবাবে ২৭ফেব্রুয়ারি ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে। গত শুক্রবার পাকিস্তানের প্রধান মন্ত্রী ইমরান খান  অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here