নিউজিল্যান্ডের বিমানবন্দর “বোমা আতঙ্কে ”বন্ধ ঘোষণা

34

আন্তর্জাতিক সংবাদ: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার লেশ না কাটতেই এবার বোমা আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশটির দক্ষিণাঞ্চলের ওটাগোর দুনেদিন আন্তর্জাতিক বিমানবন্দরে আজ রবিবার   বিমানবন্দরে বোমা সদৃশ একটি প্যাকেটের সন্ধান পেলে বিমানবন্দর বন্ধ করে দেয় দেশটির নিরাপত্তাবাহিনীর সদস্যরা দেশটির পুলিশের বরাত দিয়ে নিউজিল্যান্ডের ইংরেজি দৈনিকওটাগো ডেইলি টাইমসতাদের এক প্রতিবেদনে বিমানবন্দর বন্ধের এই তথ্য জানায়

ওই প্রতিবেদনে বলা হয়, নিউজিল্যান্ডের স্থানীয় সময় ৯টা ৫৫ মিনিটের দিকে এক বিবৃতিতে দুনেদিন বিমানবন্দরে বোমা সদৃশ প্যাকেট পাওয়ার তথ্যটি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। সন্দেহজনক বোমা সদৃশ ওই প্যাকেটের সন্ধান পাওয়ার পর বিমানবন্দর বন্ধ ঘোষণা করে তারা। সন্দেহজনক ওই প্যাকেটটি আসলেও বোমা কিনা তা শনাক্ত করার জন্য বিমানবন্দরে পুলিশ এবং বিষেশজ্ঞ টিম পাঠানো হয়েছে।

নিউজিল্যান্ড পুলিশের এক কর্মকর্তা জানান, স্থানীয় সময় রবিবার রাত ৮টার দিকে বোমা সদৃশ ওই প্যাকেটের খবর আসে পুলিশের কাছে। খবর পাওয়ার পর দেশটির প্রতিরক্ষা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দুনেদিন আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা সদৃশ প্যাকেট পাওয়ার ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য পাওয়া না গেলেও ওটাগো ডেইলি টাইমস জানায়, ওই বিমানবন্দরের একটি ভবনের পাশে সন্দেহজনক ব্যাগ দেখা গেছে। এমনকি সেখানে বোমা নিস্ক্রিয়করণ ইউনিটের সদস্যদেরও মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে জুম্মার নামাজের সময় অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক শেতাঙ্গ জঙ্গী বন্দুক হামলা চালায়। এই ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও অন্তত ৫০ জন। নিশংস এই হত্যাযজ্ঞের রেশ কাটতে না কাটতেই বিমানবন্দরে নতুন করে বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here