নারায়নখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে

70

শফিউল আলম লাভলু: শেরপুরের নকলা উপজেলার নারায়নখোলা”উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরোদ্ধে বিনামুল্যের বই টাকার মাধ্যমে দেওয়া, অতিরিক্ত বেতন নেওয়া, বিনা কারনে স্কুল থেকে শিক্ষর্থীদেরবের করে দেওয়া এবং শিক্ষার্থীদের প্রাইভেট ও কোচিং করতে বাধ্য করাসহ নানা অনিয়মের কারনে শিক্ষার্থী, অভিবাবক ও স্থানীয়রা বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে।

আজ মঙ্গলবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে এ বিক্ষোভ ও প্রতিবাদ করে। পরে স্থানীয় চেয়ারম্যান ও পুলিশ প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রনের নিয়ে আসে। এব্যপারে ৯ম শ্রেনির শিক্ষার্থী আনজিনা আক্তার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী জানান, বিষয়টি আমি শুনেছি। গতকাল অভিভাবকদের একত্র করার জন্য মাইকের মাধ্যমে প্রচার করা হয়েছে। ইউএনও মহোদয়ের কাছে এ ব্যাপারে  প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। আমরা বিষয়টি দেখছি। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান সাথে প্রতিবেদকের কথা হলে তিনি বলেন, এই সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটির তদন্তের ভার মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে দেওয়া হয়েছে। তাকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা প্রমানিত হলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যাথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

নারায়নখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, একটি মহল আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এমন একটি কাজ করেছে। আমি এমন ঘটনার সাথে জড়িত না।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here