দ্বিতীয়বার সাংসদ হিসেবে শপথ নিলেন প্রধানমন্ত্রী মোদী

24

অনলাইন ডেস্ক: আজ সোমবার ভারতের লোকাসভা নির্বাচনের মধ্যদিয়ে দ্বিতীয়বার সাংসদ হিসেবে শপথ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার থেকে সংসদে শুরু হল সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন। প্রথম দিন বারাণসী থেকে দ্বিতীয়বার জিতে আসা সাংসদ নরেন্দ্র মোদী শপথ নেন।

তাঁকে শপথবাক্য পাঠ করান প্রোটেম স্পিকার বীরেন্দ্র কুমার। তিনি এদিন আগেই শপথ নিয়েছেন। মোদীর পর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অমিত শাহ শপথ নেন। রাজনাথ এবারও জিতেছেন লখনউ লোকসভা আসন থেকে। আর অমিত শাহ এবার গান্ধীনগর থেকে জিতেছেন। তিনি এবার প্রথমবার লোকসভার সদস্য হলেন।

এছাড়াও একাধিক শাসক ও বিরোধী সাংসদ এদিন শপথ নেন। এই শপথগ্রহণ পর্ব চলবে মঙ্গলবার পর্যন্ত। বুধবার স্পিকার নির্বাচন করা হবে। পরদিন বৃহস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সংসদের সেন্ট্রাল হলে ভাষণ দেবেন। এর পর শুরু হবে সংসদের অধিবেশন।

উল্লেখ্য, আজ সোমবার শুরু হওয়া সংসদের অধিবেশন শেষ হবে আগামী ২৬ জুলাই ২০১৯। লোকসভার অধিবেশন বসবে ৩০ দিন।রাজ্যসভার অধিবেশন বসবে ২৭ দিন। এবারের অধিবেশনে সদ্য জয়ী সাংসদদের শপথগ্রহণ, অধ্যক্ষের নির্বাচন, রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপন ও বাজেট পেশ করা হবে।

এই অধিবেশন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রবিবারই সর্বদলীয় বৈঠক ডেকেছিল সরকার। সেই বৈঠকের পৌরহিত্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী সবপক্ষের কাছে সুষ্ঠুভাবে অধিবেশন চালাতে দেওয়ার আবেদন করেন।প্রধানমন্ত্রী জানান, তাঁরা জনগণের প্রতিনিধি। তাই সংসদে কাজে বাধা দিয়ে সাধারণ মানুষকে হতাশ করা উচিত নয়।

রাজনৈতিক মতাদর্শকে দূরে সরিয়ে রেখে দেশের উন্নতির জন্য সকলকে একসঙ্গে কাজ করা উচিত।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here