জাতীয় ঐক্যফ্রন্ট১৬ কোটি মানুষকে নিয়ে ঐক্যবদ্ধ:কামাল হোসেন

56

বিশেষ প্রতিবেদক ঃ জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে ঐক্যতা আছে উল্লেখ করে দলটির আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট ১০০ ভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ১৬ কোটি মানুষকে নিয়ে। ঐক্য তো অবশ্যই আছে।’আজ বুধবার বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরাম কার্যালয়ে আয়োজিত দলের কাউন্সিল প্রস্তুতি বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল এসব কথা বলেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক বলেন, ‘সংসদে কী হচ্ছে, খোঁজ-খবর রাখছি। পর্যবেক্ষণ করে আমরা লিখিতভাবে বলব।সাংবাদিকরা তার কাছে সংসদ নিয়ে প্রশ্ন করলে ড. কামাল বলেন, ‘আজকে আমরা এ বিষয়ে কোনো কথা বলব না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলব। হালকা করে কিছু বলতে চাই না।’

জাতীয় ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, ‘আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হবো। জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেবো।’ সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, সংসদে কী হচ্ছে না হচ্ছে খোঁজ-খবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পর্যবেক্ষণ করে আমরা লিখিতভাবে বলব।কামাল হোসেন বলেন, ‘দেশের ক্ষমতার মালিক এ দেশের জনগণ। জনগণকে সেই মালিকের ভূমিকায় রাখতে হলে একটি সংগঠন প্রয়োজন। সে সংগঠনের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করে এসেছি। সে কাজে আমরা সফলতাও পেয়েছি।

ড. কামাল বলেন, ‘ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাব। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। দেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে।কামাল হোসেন বলেন, ‘প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবারও জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোকে কেন্দ্র করে জনগণের আন্দোলন গড়র তুলবো। মূল শক্তি হচ্ছে আমাদের জনগণের ঐক্য।ড. কামাল বলেন, ‘যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।’

গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভায় আরও বক্তব্য দেন- দলটির নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, রেজা কিবরিয়া প্রমুখ। প্রসঙ্গত, আগামী ২৩ ও ২৪ মার্চ জাতীয় কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ করেছে গণফোরাম। তবে স্থান পরবর্তীতে জানানো হবে। দলীয় সূত্র জানায়, আইডিবি ভবন মিলনায়তনের জন্য আবেদন করা হয়েছে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here