চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা পদত্যাগ না করে, নির্বাচন করতে পারবে: ইসি সচিব

12
বিশেষ প্রতিনিধিঃ আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে পদে থেকে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নির্বাচন করতে পারবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, নির্বাচন অংশ নিতে হবে হলে তাদের পদত্যাগ করতে হবে না। তবে জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বর, পৌরসভার মেয়রসহ অন্যদের পদত্যাগ করতে হবে।

আজ বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের ২য় পর্যায়ে উপজেলা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইনকানুনের ভিত্তিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে জানিয়ে কর্মকর্তাদের উদ্দেশ্যে সচিব বলেন, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের পদত্যাগ করে নির্বাচন করতে হবে কি না এ বিষয়টি আপনাদের কাছে ক্লিয়ার তো? অনেকেই মাথা নাড়ালে সচিব বলেন, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নির্বাচন করতে পদত্যাগ করতে হবে না। তারা পদে থেকেই নির্বাচন করতে পারবেন।

তবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, জেলা পরিষদের সদস্য, পৌরসভার মেয়র-কাউন্সিলরদের পদত্যাগ করতে হবে বলে জানান সচিব। তিনি আরও বলেন, অনেক কলেজ সরকারি হয়েছে, কিন্তু সেখানে যারা চাকরি করেন তারা এখনো সরকারি হননি। তাদেরকেও উপজেলা পরিষদে নির্বাচন করতে হলে চাকরি থেকে পদত্যাগ করতে হবে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here