চাঁদপুরে নকল পণ্যের কারখানা : দুই লক্ষ টাকা অর্থদন্ড

66

চাঁদপুর প্রতিনিধি,শরীফুল ইসলাম: চাঁদপুর শহরের ওয়্যারলেস বাজার এলাকায় পানীয়, তেল, ডিটারজেন্ট ও তেঁতুলের চাটনি তৈরির একটি নকল কারখানার সন্ধ্যান পেয়ে অভিযান চালিয়েছে পুলিশ। গতকাল চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ পাভেজ চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি দল ওই অভিযান পরিচালনা করে। এসময় কারখানায় কর্মরত সাগর, রুবেল মিজি, মেহেদী মিজি নামের তিন শ্রমিককে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালত ‘তুরাগ’নামের নকল পণ্য তৈরির কারখানাটি সিলগালা করে দেয়। এবং কারখানার পরিচালক মো. তানভীরকে ২ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়। এসময়ে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ পাভেজ চৌধুরী জানান, শহরের ওয়্যারলেস বাজার এলাকায় জনৈক আমজাদ হোসেন বেপারীর একটি টিনসেডের ঘর ভাড়া নিয়ে মতলব উত্তর উপজেলার সাইফুল ও তানভীর ‘তুরাগ’ নাম দিয়ে অবৈধভাবে নকল পানীয়, সরিষার তেল, ডিটারজেন্ট ও তেঁতুলের আচার তৈরি করে আসছিল। খবর পেয়ে আমরা এই নকল কারখানায় অভিযান চালাই। এসময় বিপুল সংখ্যক নকল পানীয়, তেল, ডিটারজেন্ট ও আঁচারসহ ৩ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানাটি সিলগালা ও অর্থদন্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম  প্রতিবেদককে বলেন, বৈধ কাগজপত্র না থাকা এবং নকল পণ্যদ্রব্য উৎপাদনের দায়ে তুরাগ নামের কারখানাটি সিলগালা করা হয়েছে। একই সাথে কারখানার পরিচালক মো. তানভীরকে নগদ ২ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া কারখানায় কর্মরত শ্রমিকদের ভবিষ্যতের জন্যে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here