চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের প্রস্তুতি কমিশনের

28

চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের (বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ, বায়েজিদ আংশিক এলাকা) উপ-নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে নির্বাচন কমিশন। চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে। আগামী ১৩ জানুয়ারি ভোট গ্রহণের সম্ভাব্য দিন ঠিক করা হয়েছে। প্রথমবারের মতো এই উপ-নির্বাচনে ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে।

এর আগে গত ৭ নভেম্বর সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনী আইনে, শূন্য ঘোষণার তিন মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ১৩ জানুয়ারি সম্ভাব্য তারিখ হিসেবে তফসিল ঘোষণা করা হতে পারে। এতে চলতি সপ্তাহের শেষের দিকে নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে। তাছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যবহৃত ভোটকেন্দ্র অনেকটা অপরিবর্তিত থাকতে পারে।

অন্যদিকে উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে মঈন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সহ-সভাপতি ও বিজিএমইএ নেতা সৈয়দ নুরুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন, সাবেক মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, জাতীয় পার্টি নেতা ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here