কো-চেয়ারম্যানের পদ থেকে জি এম কাদেরকে অব্যাহতি দিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ

53

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তার ভাই গোলাম মোহাম্মদ কাদেরকে দলের কোচেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেনবিবিসি সংবাদে জানা যায় গতরাতে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

গোলাম মোহাম্মদ কাদেরকে (জি এম কাদের) অব্যাহতি দেয়া সংক্রান্ত ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যাতে স্বাক্ষর করেছেন এইচ এম এরশাদ। এদিকে গত ১৭ই জানুয়ারি এরশাদ তার ছোটো ভাই জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ঘোষণা করেছিলেন।

রংপুরে এক সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দিয়ে তিনি বলেছিলেন যে তার অবর্তমানে দলের হাল ধরবেনও জি এম কাদের।

যদিও দলটিতে কো-চেয়ারম্যান বলে কোনো পদই ছিলোনা। গতকাল শুক্রবার রাতে সাংগঠনিক নির্দেশ শিরোনামে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এরশাদ জি এম কাদেরকে পার্টি পরিচালনায় ব্যর্থ আখ্যায়িত করে তাকে দলের মধ্যে বিভেদ সৃষ্টির জন্য দায়ী করেছেন।

ঐ নির্দেশনায় বলা হয়েছে, “যেহেতু জনাব কাদের পার্টি পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতৃবৃন্দও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন”।

এরশাদ স্বাক্ষরিত ঐ নির্দেশনায় আরও বলা হয়েছে, “সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব ও কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি প্রদান করা হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধী দলীয় উপনেতার পদে থাকবেন কি-না তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে”।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here