কলকাতায় ফের মৃত্যু উঠতি ক্রিকেটারের !

55

ক্রিকেট সংবাদ: টালার পর এ বার ময়দান। ফের খেলার মাঠেই মৃত্যু হল এক উঠতি ক্রিকেটারের।

আজ বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ ময়দানে অনুশীলন ম্যাচ খেলছিলেন বালিগঞ্জ স্পোর্টিং ক্লাবের ক্রিকেটাররা। সেই দলে ছিলেন একবালপুরের বাসিন্দা সোনু যাদবও।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, অনুশীলন শেষে শারীরিক অসুস্থতা বোধ করেন সোনু। সতীর্থরা তাঁকে ক্লাব তাঁবুর ছায়ায় বিশ্রাম নিতে বলেন। কিন্তু, তার পরেও তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে। অসুস্থতা বাড়তে থাকলে ক্লাবের কর্মকর্তারা সোনুকে নিয়ে যান সিএবি-র মেডিক্যাল ইউনিটে। সতীর্থরা জানিয়েছেন, মাঠে গাড়ি না থাকায় বাইকে করে তাঁকে নিয়ে যাওয়া হয় সিএবিতে।

সেখানে চিকিৎসকরা সোনুকে দেখে বুঝতে পারেন যে, তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া প্রয়োজন। সঙ্গে সঙ্গে সোনুকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। প্রাথমিক ভাবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সান স্ট্রোকের কারণেই সোনুর মৃত্যু হয়েছে।

সোনুর সতীর্থরা জানিয়েছেন বাটা স্পোর্টিং ক্লাবের মাঠে এ দিন অনুশীলন চলছিল। সোনুর সতীর্থ ক্রিকেটারদের একাংশ ক্লাবের চিকিৎসা সংক্রান্ত পরিকাঠামোর অভাবকে দায়ী করেছেন উঠতি ওই ক্রিকেটারের মৃত্যুর জন্য। এক ক্রিকেটার বলেন, “মাঠে কোনও ধরনের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা ছিল না। সিএবিতে নিয়ে যাওয়ার পরে সেখান থেকে অ্যাম্বুল্যান্স পাওয়া যায়। তার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় সোনুকে।”

তাঁদের অভিযোগ, শুরুতেই হাসপাতালে নিয়ে গেলে হয়তো বাঁচানো সম্ভব হত ২২ বছরের সোনুকে। তবে এখনও ক্লাব কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাসপাতাল সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ময়দান থানার পুলিশ। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

পুলিশের এক কর্মকর্তা বলেন,‘‘দেহ ময়নাতদন্ত করা হবে। সেই রিপোর্ট পেলে স্পষ্ট হবে ঠিক কী ভাবে মৃত্যু হয়েছে।’’পুলিশ ঘটনাস্থল খতিয়ে দেখার পাশাপাশি ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে এবং সোনুর সতীর্থ খোলোয়াড়দের সঙ্গে কথা বলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here