কলকাতায় চিকিৎসক আন্দোলন নিয়ে টুইট দেবের

14

অনলাইন ডেস্ক: কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ডাক্তার নিগ্রহ এবং তার প্রতিক্রিয়ায় রাজ্য জুড়ে শুরু হওয়া চিকিৎসক আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন অভিনেতা এবং তৃণমূলের সাংসদ দেব।আজ শুক্রবার এই প্রসঙ্গে টুইট করেছেন ঘাটালের সাংসদ। তবে মুখ্যমন্ত্রী যেভাবে আন্দোলনরত ডাক্তারদের হুমকির পথে ঠেলেছিলেন, দেবের টুইটের সুর ঠিক তার বিপরীত।

টুইটারে দেব লিখেছেন, “যাঁরা আমাদের প্রাণ বাঁচান, তাঁরা কেন বারবার মার খাবেন? তাঁদের সুরক্ষার দায়িত্ব আমাদের। আবার তারই সঙ্গে লক্ষ লক্ষ অসুস্থ মানুষ ডাক্তারবাবুদের দিকে তাকিয়ে, আপনারা পাশে না দাঁড়ালে তাঁরা অসহায়।সবার শুভবুদ্ধি ফিরে আসুক, সমস্যার সমাধান চাই।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার এস এস কে এম মেডিক্যাল কলেজে গিয়ে আন্দোলনরত চিকিৎসকদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছিলেন, যদি আন্দোলন প্রত্যাহার না করা হয়, তাহলে কড়া ব্যবস্থা নেবে সরকার। বিক্ষোভরত জুনিয়র ডাক্তারদের হস্টেল থেকে বের করে দেওয়া হবে বলেও হুমকি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এক পর্যায়ে কার্যত আন্দোলনকারীদের ঘেরাও-এর মধ্যেই পড়ে যান মমতা।

স্বাস্থ্য মহলের একাংশের বক্তব্য, মমতার ওই “আগ্রাসী” অবস্থানের সম্পূর্ণ বিপরীত মেরুতে দাঁড়িয়ে টুইট করেছেন দেব। এস এস কে এম মেডিক্যাল কলেজের ছাত্র সুমন্ত মুসাফির বলেন, “আমরা মুখ্যমন্ত্রীর কাছে সংবেদনশীলতা আশা করে হুমকি পেয়েছিলাম। কিন্তু দেব এক সংবেদী মানুষের মতো কথা বললেন।এই আচরণ মুখ্যমন্ত্রী করলে সমস্যা এই পর্যায়ে যেত না।”

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here