উপজেলা পরিষদ নির্বাচন মনোনয়ন বিক্রির চতুর্থ দিনে ধানমন্ডিতে উপচেপড়া ভিড়

114

বিশেষ প্রতিবেদকঃ জাতীয় নির্বাচনের মতই টানা চতুর্থ দিনে আজও স্থানীয় সরকার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সময় বিভিন্ন এলাকা থেকে আসা মনোনয়ন প্রত্যাশী ও নেতাকর্মীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

গত সোমবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। তবে শেষ দিন (৮ ফেব্রুয়ারি) এ কার্যক্রম চলবে দুপুর পর্যন্ত।

উল্লেখ্য, প্রথম ধাপে দেশের ১২ জেলার ৮৭ উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, এসব উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১০ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ ফেব্রুয়ারি, বাছাই ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।

এছাড়া দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসি। আর পঞ্চম ধাপের ভোটের সম্ভাব্য তারিখ রমজানের পর ১৮ জুন বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here