ইতিহাসের কলঙ্কময় দিন:নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

52

আন্তর্জাতিক সংবাদ: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের নিকবর্তী আল নূর মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে প্রায় ৪০জন নিহত হয়েছে। গুরুত্বরআহত হয়েছে আরো অনেকে। এমন ঘটনাকে নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি হিসাবে উল্লেখ করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেছেন, হতাহতের সংখ্যা সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না হলেও আমি এটা বলতে পারি যে এটি নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি।

জানা যায়, ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড় টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে।

অন্যদিকে বিবিসির খবরে বলা হয়েছে ক্রাইস্টচার্চের অন্তত দু’টি মসজিদে এখন পর্যন্ত গোলাগুলির খবর পাওয়া যাচ্ছে। এ হামলায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়ড়ারা।

এই ঘটনায় ইতিমধ্যে চারজনকে পুলিশ আটক করেছে। কিন্তু আরো একজন বন্দুকধারী ‘সক্রিয়’ থাকতে পারে বলে সতর্ক করেছে পুলিশ।এছাড়া পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সেখানকার স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে এবং রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। সেইসঙ্গে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত স্কুলও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here