আগামী ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

162

রাজশাহী প্রতিনিধি: আগামী ২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে,  ‘রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস। ঐ দিন সকাল ১০টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির শুভ উদ্বোধন ঘোষণা করবেন।আজ মঙ্গলবার রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্রে জানা যায়, রাজশাহী-ঢাকা রুটে প্রথম বিরতিহীন ট্রেনের ‘বনলতা এক্সপ্রেস’নাম দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২টি বগি নিয়ে ট্রেনটি বিরতিহীনভাবে চলবে। নতুন এ ট্রেন সার্ভিসের জন্য ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত নতুন বগি যুক্ত করা হবে। ট্রেনটি সকাল ৭টায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। আবার একইদিন দুপুর দেড়টায় ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে রাজশাহী পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়।

রাসিক মেয়র লিটন বলেন,‘বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম আজ  আমাকে জানিয়েছেন, আগামী ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের তারিখ নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি শুভ উদ্বোধন করবেন।

রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত থাকবেন। উদ্বোধনী দিনে অনুষ্ঠানের কারণে সকাল ৭টার পরিবর্তে সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ‘বনলতা এক্সপ্রেস ট্রেনটি। অন্যান্য দিন নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলাচল করবে।’

প্রসঙ্গত উল্লেখ্য, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালুকরণ। ট্রেনটির অনুমোদন এবং উদ্বোধনের দিনক্ষণ চূড়ান্ত করায় রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আবারও ধন্যবাদ ও কৃতজ্ঞা জানিয়েছেন রাসিক মেয়র লিটন এবং সদর আসনের এমপি বাদশা।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here