অভিমানী বিএনপি দাওয়াতে যাবেনা, সংসদে যাবে:নাসিম

78

বিশেষ প্রতিবেদকঃ একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিরা শপথ নিয়ে সংসদে যাবে এমন আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, অভিমান করে বিএনপি হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবে না, তবে আমি তাদের সংসদে আসার বিষয়ে আশাবাদী।

আজ মঙ্গলবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির ‘ভুল রাজনীতির’ সমালোচনা করে ১৪ দলের এই মুখপাত্র বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার জন্যে অন্যকে দায়ী করলে হবে না। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলেন।

বিএনপি অভিমান করে আছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্তে কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্ট যাবেন।

বিএনপি সংসদে না গেলেও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করবে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, সংসদে ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়। ১৪ দলের প্রতিনিধিরা সংসদের ভেতর ও বাইরে অনানুষ্ঠানিকভাবে সরকারের যেকোনো কার্যক্রমের সমালোচনা করবেন।

এদেশে মুক্তিযুদ্ধের চেতনার বাইরে গিয়ে কেউ রাজনীতি করতে পারবে না জানিয়ে নাসিম বলেন, এদেশে সরকার চলবে মুক্তিযুদ্ধের চেতনায় এবং বিরোধী দলও থাকবে মুক্তিযুদ্ধের চেতনার।

এসময় অনুষ্ঠানে উপস্থিত তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দেয়ার আহ্বান জানান আওয়ামী লীগের এ জেষ্ঠ নেতা৷ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here