অবশ্যই ভালো কিছু দেখতে পাবেন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

57

শপথ নেওয়ার পর প্রথমদিন অফিসে বসেই জনগণকে ভালো কিছু দেখাবেন বলে আশ্বস্ত করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, দক্ষ প্রশাসন গড়ে তুলতে পারলে অবশ্যই ভালো কিছু দেখতে পাবেন।

আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে কাজ করছেন, তিনি যে নির্দেশনা দেবেন, প্রতিমন্ত্রী হিসেবে তা বাস্তবায়ন করাটাই হচ্ছে আমার কাজ। কারণ এটার পূর্ণমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী নিজেই। আশা করি তার সহযোগিতায় সবগুলো বিষয়ই আমরা ‍সুন্দরভাবে দেখতে পারব, এখানে কোনো সমস্যা হবে না।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানন্ত্রী চান এই প্রশাসন অত্যন্ত গতিশীল হবে, অত্যন্ত দক্ষ হবে এবং জনবান্ধব হবে, যাতে গ্রামের সাধারণ মানুষ পর্যন্ত জনপ্রশাসনের সেবাগুলো অত্যন্ত সহজ ও সাবলীলভাবে পেতে পারে। সেজন্য আগামী দিনের কর্মপরিকল্পনা আছে, সেটা সুন্দরভাবে বাস্তবায়ন করাই আমাদের কাজ হবে।

তিনি বলেন, মানুষের তো ভুলত্রুটি কিছু থাকে। এখন অনেক স্মার্ট অফিসার আছেন। ভালো ব্যুরোক্রেসি (আমলাতন্ত্র) ছাড়া তো ভালো উন্নত দেশ সম্ভব নয়। প্রধানমন্ত্রী সুনিপুণভাবে চিন্তা করছেন যাতে আমরা ভালো ও দক্ষ প্রশাসন গড়ে তুলতে পারি।

জনপ্রশাসনে প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা ‘বেশি সুযোগ-সুবিধা’ ভোগ করছেন বলে অন্য ক্যাডারের যে অনুযোগ রয়েছে, সে বিষয়ে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে একজন সাংবাদিক জানতে চান, ‘বৈষম্য’ নিরসনের কোনো পদক্ষেপ নেওয়া হবে কি না।

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যেহেতু ঘোষণা দিয়েছেন, যত দ্রুত সম্ভব এটা হবে। যখন এটা ঘোষণা করা হয়েছে এর মানে অনেক চিন্তা-ভাবনা, পরিকল্পনা করেই ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী যেটা বলেন সেটা করেন। আমরা চাইব খুব দ্রুত এটা হয়ে যাবে।

এর আগে সচিবালয়ে আসার পর কর্মকর্তা-কর্মচারীরা ফরহাদ হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বরণ করে নেন নতুন প্রতিমন্ত্রীকে। পরে এই মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা ফুলের তোড়া তুলে দেন প্রতিমন্ত্রীর হাতে। শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here