৪ ক্যামেরার ফোন আনছে হুয়াওয়ে

0
108
print
দেশের বাজারে নোভা সিরিজের স্মার্টফোন আনছে হুয়াওয়ে। সম্প্রতি এই সিরিজের স্মার্টফোন প্রদর্শন করেছে প্রতিষ্ঠানটি। নোভা টুআই মডেলের স্মার্টফোনটির বৈশিষ্ট্য হচ্ছে চারটি ক্যামেরা। এর সামনে ও পেছনে দুটি করে ক্যামেরা ব্যবহার করেছে হুয়াওয়ে। ফোনটিতে ফুল এইচডি রেজ্যুলেশনের ৫ দশমিক ৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে।

হুয়াওয়ে বাংলাদেশর কর্মকর্তারা বলেন, বাংলাদেশের বাজারে এটি তাদের প্রথম ফুল ভিউ ডিসপ্লের স্মার্টফোন। এতে ব্যবহৃত হয়েছে হাইসিলিকন কিরিন ৬৫৯ চিপসেট, ৪ জিবি র‍্যাম। এর ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি। এতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা আছে। নোভা টুআইতে থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ৩৬০ ডিগ্রি কোণে ব্যবহারকারীর আঙ্গুলের ছাপ শনাক্ত করতে সক্ষম। স্মার্টফোনটির পেছনে একটি ১৬ ও আরেকটি দুই মেগাপিক্সেলের ও সামনে ১৩ ও দুই মেগাপিক্সেলের ক্যামেরা আছে।

অ্যান্ড্রয়েড নুগাট (৭.০) অপারেটিং সিস্টেমের ফোনটিতে নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই ৫.১ সংস্করণ ব্যবহার করেছে হুয়াওয়ে। হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, নাকল সেনসরের মতো ফিচার যুক্ত করা হয়েছে হালনাগাদকৃত ইএমইউআই ৫.১ সংস্করণে।

এর ব্যাটারি তিন হাজার ৩৪০ মিলি-অ্যাম্পিয়ারের। সিমেট্রিক নকশার নোভা টুআই স্মার্টফোনটির দাম হতে পারে ৩০ হাজার টাকার মধ্যে।

LEAVE A REPLY