নারীর ক্ষমতায়ন ও তাদের জীবনযাত্রার মানোন্নয়নে বর্তমান সরকারের প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে টেলিটক নারীদের মাঝে বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’সিম সারা দেশে বিতরণ করবে।
রবিবার সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে এতথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
প্রতিমন্ত্রী বলেন, অপরাজিতা সিমে অত্যন্ত সুলভ মূল্যে কল ও ইন্টারনেট সেবা পাওয়া যাবে। এর ফলে ইন্টারনেটে প্রবেশাধিকারে জেন্ডার বৈষম্য বহুলাংশে হ্রাস পাবে। বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা-৫ (জেন্ডার সমতা অর্জন এবং সব নারী ও মেয়ের ক্ষমতায়ন করা) অর্জন ত্বরান্বিত হবে।
তারানা হালিম বলেন, স্টার্টআপ বোনাস হিসেবে অপরাজিতা গ্রাহক ১০ টাকা প্রিলোডেড অ্যামাউন্ট হিসেবে পাবেন যা তিনমাস পর্যন্ত বহাল থাকবে। সেই সঙ্গে এক জিবি ডাটা, ১০ মিনিট অন-নেট এবং পাঁচ মিনিট অফ-নেট ফ্রি পাবেন অ্যাকটিভেশনের দিন থেকে শুরু করে সাত দিনের জন্য।
অপরাজিতা গ্রাহক আট টাকা সপ্তাহব্যাপী এক জিবি ও ১৪ টাকায় সপ্তাহব্যাপী দুই জিবি ডাটা সিম অ্যাকটিভেশনের পরবর্তী তিন মাসে যতো বার খুশি উপভোগ করতে পারবেন।
অপরাজিতা গ্রাহক ২৯ টাকা রিচার্জের মাধ্যমে গ্রাহক সপ্তাহব্যাপী ৩০ পয়সা/মিনিট অন-নেট এবং ৬০ পয়সা/মিনিট অফ-নেট কলরেট উপভোগ করতে পারবে।
টেলিটকের বর্তমান নারী গ্রাহকরা অপরাজিতা প্যাকেজ মাইগ্রেট করতে পারবেন। মাইগ্রেটেড গ্রাহক ২৯ এবং ৯৯ টাকা রিচার্জে রেট-কাটার অফার উপভোগ করতে পারবে। সেই সঙ্গে তিন মাস ডাটা অফার উপভোগ করতে পারবেন। অপরাজিতা সিম সারা দেশে টেলিটকের ৯৭টি গ্রাহক-সেবা কেন্দ্র ও দেশব্যাপী নির্ধারিত রিটেইল পয়েন্টে পাওয়া যাবে। অপরাজিতা গ্রাহকদেরকে সব রকমের সহায়তার জন্য প্রস্তুত থাকবে টেলিটকের গ্রাহক-সেবা কেন্দ্রগুলো।