সুন্দরগঞ্জে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর জরিমানা

0
229
Smiley face

গাইবান্ধা প্রতিনিধি – গাইবান্ধার সুন্দরগঞ্জে নির্বাচনী আচরণবিধি লংঘনের দায়ে ২ চেয়ারম্যান পদ- প্রার্থীসহ ৫ প্রার্থীর ৬ হাজার টাকা জরিমানাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। জানা যায়, শনিবার বিকেলে উপজেলার হরিপুর ইউপি’র সাধারণ ও বেলকা ইউপি’র ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে নির্বাচনী দায়িত্বে নিয়জিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ রাফিউল আলম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানাদেশ দেন।

জরিমানাদেশপ্রাপ্ত প্রার্থীরা সকলেই হরিপুর ইউপি সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী। এরা হলেন- আ’লীগ মনোনীত চেয়ারম্যান পদ-প্রার্থী আব্দুর রশিদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান (ঘোড়া), ২ সংরক্ষিত আসনের সদস্য পদ-প্রার্থী দেলোয়ারা বেগম (সূর্য্যমূখী ফুল), ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদ- প্রার্থী শেখ ফরিদ (টিউবয়েল) ও ৭ নং ওয়ার্ডের সাধারণ পদ-প্রার্থী আমিনুল
ইসলাম (টিউবয়েল)। এদের মধ্যে চেয়ারম্যান পদ-প্রার্থীদ্বয়ের দেড় হাজার করে অন্যান্য সদস্য পদ-প্রার্থীদের ১ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানাদেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, আসন্ন ৩১ অক্টোবর হরিপুর ইউপি’র সাধারণ ও বেলকা ইউপি’র ১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠেয় নির্বাচনী পরিবেশ সুষ্ঠতার লক্ষ্যে নিয়োজিত রয়েছেন ৬ জন ম্যাজিস্টেট, ১ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব, ১শ ৭০ আনছার ও ভিডিপি সদস্য। এছাড়া পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)- মুহাম্মদ হাবিবুল আলম বলেন-সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন সু-সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনিকভাবে সর্বাত্ম ব্যব¯’া নেয়া হয়েছে। যাতে কোন প্রকারের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে নিরপেক্ষতা বজায় রেখে তৎপরতা চালানো হ”েছ।

LEAVE A REPLY