সিরিজে ফিরল জিম্বাবুয়ে

    আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে রোববার অনুষ্ঠিত ম্যাচে আফগানদের ১৫৪ রানে হারায় জিম্বাবুয়ে। আগের ম্যাচে আফগানিস্তানও জিতেছিল ১৫৪ রানে।

    প্রথম ওয়ানডে আর দ্বিতীয় ওয়ানডের স্কোর বোর্ডে কি অদ্ভুত মিল। শুক্রবার প্রথম ওয়ানতে আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৩৩ রান করেছিল আফগানিস্তান। জবাব দিতে নেমে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ১৭৯ রানে। রোববারের ম্যাচে আগে ব্যাট করে জিম্বাবুয়ে করল ৫ উইকেটে ৩৩৩। স্কোর কার্ডে মিলের বিষয়টা এলো তখনই। কিন্তু আফগানিস্তান যখন ১৭৯ রানে অল আউট হলো তখন বিস্ময়ই জাগে। মিল এমনও হয়।

    জিম্বাবুয়েকে এদিন বড় লক্ষ্য এনে দিয়েছে ব্রেন্ডন টেইলরের সেঞ্চুরি ও সিকান্দার রাজার ঝড়ো ব্যাটিং। টেইলর ১২১ বলে ৮ ছক্কা ও ৫ চারে ১২৫ রান করেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার নবম সেঞ্চুরি। অন্যদিকে ৭৪ বলে ৯২ রানের ইনিংস খেলেছেন সিকান্দার রাজা। ৪টি ছয় ও ৯টি চার ছিল তার ইনিংসে। আফগান বোলারদের মধ্যে সবচেয়ে সফল রশিদ খান। নিয়েছেন সর্বোচ্চ ২ উইকেট।

    জবাব দিতে নেমে শুরু থেকেই পথহারা ছিল আফগানিস্তান। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি। তিন নম্বরে রহমত শাহ ৪৩ রানের ইনিংস খেলেছেন। ৭ নম্বরে নেমে মোহাম্মদ নবি করেছেন ৩১ রান। এদিন আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান পূরণ করেছেন নবি। দশ নম্বরে নেমে দৌলত জাদরান অপরাজিত ৪৭ রানের ইনিংস খেলেন। তার ২৯ বলের ইনিংসে ছিল ৬টি ছক্কা ও ২টি চার।

    জিম্বাবুয়ের সবচেয়ে সফল বোলার গ্রায়েম ক্রেমার। নিয়েছেন ৪ উইকেট। তেন্দাই চাতারা নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন ব্লেসিং মুজারাবানি। ম্যাচ সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান টেইলর।