ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটাতে যাচ্ছেন জেমস। সাত বছর পর নতুন অ্যালবাম নিয়ে আসছেন এই নগরবাউল তারকা কণ্ঠশিল্পী। তাও আবার একটি নয়, দুটি একক অ্যালবাম তৈরির প্রস্তুতি নিচ্ছেন তিনি। সাত বছর ধরে জেমসের নতুন অ্যালবামের দিকে চাতক পাখির মতো চেয়ে আছেন তার ভক্তরা। আর অপেক্ষা নয়, এবার সত্যি সত্যিই নতুন অ্যালবাম তৈরি করতে যাচ্ছেন এই রকতারকা। এরই মধ্যে জেমস চুক্তিবদ্ধও হয়েছেন। তার ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, চলতি বছর ও আগামী বছরে অ্যালবাম দুটি প্রকাশ হবে। রোজার ঈদের পর রেকর্ডিংয়ের কাজ শুরু হবে।

জেমসের অ্যালবাম দুটি প্রকাশ হবে রবি-ইয়োন্ডার মিউজিকসেবায়। তাদের সঙ্গেই মূলত চুক্তি সম্পন্ন করেছেন তিনি। নিউইয়র্কভিত্তিক ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে রবি-ইয়োন্ডার মিউজিক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। এ সেবার মাধ্যমে বিনামূল্যে গান উপভোগ করতে পারবে শ্রোতা। এ জন্য কোনো অ্যাপ্লিকেশন চার্জ, সাবস্ক্রিপশন ফি বা পার-ট্র্যাক ডাউনলোড চার্জ দিতে হবে না। অ্যাপটিতে শিল্পী, গীতিকার ও সুরকারদের গান যতবার শোনা হবে, ওই অনুযায়ী তারা একটি নির্দিষ্ট সম্মানী পাবেন। ফলে জেমস মনে করছেন, ইয়োন্ডার বাংলাদেশে রবির সঙ্গে যৌথভাবে কাজ শুরু করায় গানের পাইরেসি কমে আসার মাধ্যমে স্থানীয় শিল্পীরা লাভবান হবেন।

জেমসের প্রকাশিত একক অ্যালবাম হলো ‘অনন্যা’ (১৯৮৭), ‘পালাবি কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনী দুঃখ করো না’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৬) ও ‘কাল যমুনা’ (২০০৯)।

সংগীতশিল্পী সালমা। সম্প্রতি প্রকাশ হয়েছে তার ‘তুমি আসবা নাকি’ গানের মিউজিক ভিডিও। ঈদ উপলক্ষে প্রকাশ করতে যাচ্ছেন নতুন আরেকটি গান। সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে।