সম্মেলনে যোগ দিলেন সোহেল তাজ, আসতে পারেন গুরুত্বপূর্ণ পদে

আওয়ামী লীগের নতুন নেতৃত্ব হিসেবে যে কয়েকজনের নাম আলোচিত হচ্ছে, তাদের মধ্যে অন্যতম তানজীম আহমেদ সোহেল তাজ। জাতীয় চার নেতার অন্যতম শহীদ তাজ উদ্দিন আহমেদের একমাত্র পুত্র সোহেল তাজ গাজীপুর জেলার একজন কাউন্সিলর হিসেবে শনিবার অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিয়েছেন।

দীর্ঘদিন রাজনীতি থেকে বিচ্ছিন্ন আওয়ামী লীগের কাউন্সিলর হয়ে সম্মেলনে যোগদানের পেছনে ইঙ্গিত রয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের নেতারা। তাদের মতে, কোনও গ্রিন সিগন্যাল না পেলে যুক্তরাষ্ট্র থেকে সোহেল তাজের দেশে ফেরা  ও কাউন্সিলর হয়ে সম্মেলনে যোগ দেওয়ার কথ নয়। এর আগে গত বুধবার তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। আর আগে গাজীপুর জেলা আওয়ামী লীগ তাকে কাউন্সিলর মনোনীত করে।
সম্মেলনকে ঘিরে নানা আলোচনার মধ্যে যুক্ত সোহেল তাজের সম্প্রতি তার এক ফেসবুক স্ট্যাটাস নিয়ে ব্যাপক আলোচনা হয়। এছাড়া দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে তার সাক্ষাৎ ও সম্মেলন স্থল পরিদর্শনসহ নানা কারণে সোহেল তাজকে নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়।

জানা গেছে এ বছরের জানুয়ারিতে বোন মেহজাবিন আহমদ মিমি ও সিমিন হোসেন রিমিকে নিয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন সোহেল তাজ। ওখানে শেখ হাসিনা সোহেল তাজকে রাজনীতে ফেরার কথা বলেন। শোনা যাচ্ছে, সোহেল তাজ নতুন কমিটিতে গুরুত্বপূর্ণ কোনও পদ পেতে পারেন।  এক্ষেত্রে তাকে যুগ্ম সাধারণ সম্পাদকের পদ দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

প্রসঙ্গত, সোহেল তাজের মা জোহরা তাজউদ্দিন মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। ২০১২ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনের পর তাকে এ পদটি দেওয়া হয়। এর বছর খানেক পর ২০১৩ সালের ২০ জানুয়ারি তিনি মারা যান। এদিকে সোহেল তাজের মা জোহরা তাজউদ্দিনের পাশাপাশি বোন বোন সিমিন হোসেন রিমি বর্তমানে দলের কমিটির সদস্য নির্বাচিত হন।