ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শনিবার সন্ধ্যায় সেন্ট কিটসের মাঠে নামছেন টাইগাররা। তাদের একমাত্র লক্ষ্য সিরিজ জয়। কেননা, দ্বিতীয় ম্যাচের সহজ জয় হাতছাড়া করেন টাইগাররা। ওই ম্যাচে তীরে এসে তরী ডোবান তারা।

ওই ম্যাচ জিততে ১৩ বলে ১৪ রান দরকার ছিলো টাইগারদের। কিন্তু হাতে ৬ উইকেট রেখেও ১৪ রান টপকাতে পারেনি মুশফিক, সাব্বিরের ব্যাট।

এভাবে হেরে যাওয়াটা দুর্ভাগ্যজনক মনে করছেন অনেকে। তবে আজ জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামবে টাইগার বাহিনী। এ ব্যাপারে মেহেদি হাসান মিরাজ, ‘দ্বিতীয় ম্যাচেই আমাদের সিরিজ জয়ের সুযোগ ছিল। কিন্তু আমরা পারিনি। শনিবার আমাদের আরেকটি সুযোগ আছে। ভালো খেলতে পারলে আমাদের পক্ষে সিরিজ জেতা সম্ভব।’

তিনি আরো বলেন, ‘আমরা উইকেট দেখেছি। আমার মনে হয়, যদি সব ঠিকঠাক চলে, তাহলে ভালো কিছু হবে। আমি এখানে প্রথমবারের মতো এসেছি। কিন্তু আমাদের কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড় আছেন, যারা এখানে আগেও এসেছেন। তাই আমার মনে হয় আমরা ভালো কিছু করতে পারব।’

এদিকে আজকের ম্যাচে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। ব্যাটে অনুজ্জল সাব্বির রহমান অথবা মোসাদ্দেক হোসেন সৈকত এ দুজনের একজন আজ বাদ পড়তে পারেন। সে জায়গায় দেখা যেতে পারে লিটন কুমার দাসকে। তবে সিরিজে ছন্দে থাকা বোলিংয়ে কোনো পরিবর্তন আসছে না।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাস, রুবেল হোসেন, মেহেদি হাসান মিরাজ ও কাটার মাস্টার মোস্তাফিজ।