সত্য হলনা জয় ও তাজের পদ নিয়ে গুঞ্জন

0
369
print
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দলের প্রেসিডিয়াম সদস্য হচ্ছেন এমন গুঞ্জন ছিল, পাশাপাশি স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ দলে গুরুত্বপূর্ণ পদ পেতে চাচ্ছেন এমন আলোচনাও চলছিল। কিন্তু আওয়ামী লীগের এবারের কাউন্সিলে সাধারণ সম্পাদক পরিবর্তনের সঙ্গে প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম সম্পাদকদের নাম ঘোষণা হয়েছে। কিন্তু এসব তালিকায় এ দুজনের নাম নেই।

এর আগে দলে নতুন চমক আসছে- এমন গুঞ্জনের সঙ্গে নানা আলোচনা ডানা মেলেছিল। কিন্তু বিদেশে বেশিরভাগ সময় অবস্থানের কারণে দলের পদ নিতে অনীহা প্রকাশ করেন প্রধানমন্ত্রীপুত্র জয়। অবশ্য প্রেসিডিয়ামের তিনটি পদ এখনও খালি রয়েছে। সব মিলিয়ে মোট ৮১ পদের মধ্যে ২৩টি পদ ঘোষণা করা হয়েছে। সে হিসেবে বাকি পদগুলোতে এ দুজনের নাম থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

অবশ্য সজীব ওয়াজেদ জয়ের ওপরই আস্থা প্রকাশ করে তৃণমূল নেতারা কাউন্সিলে বক্তব্য রেখেছিলেন। এই কাউন্সিলেই তারা শেখ হাসিনার পাশে জয়কে দেখতে চেয়েছিলেন। দলের ২০তম জাতীয় সম্মেলনের প্রথম দিন শনিবার বিকালে তৃণমূল নেতারা তাদের বক্তব্যে জয়কে এই কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়ার দাবি তোলেন।

সম্মেলনের প্রথম অধিবেশনের সমাপনী সেশনে ৮টি বিভাগ এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন। এতে নেতারা জয়কে কেন্দ্রীয় কমিটিতে পদ দেয়ার যৌক্তিকতা তুলে ধরেন।

এদিকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ ১৪ অক্টোবর দুপুরে তার ফেসবুক পেজে নিজের ভবিষ্যৎ নিয়ে পরামর্শ চেয়ে স্ট্যাটাস দেন। এ নিয়ে ৩ দিন ধরে অনলাইন মাধ্যমে ব্যাপক আলোচনার ঝড় উঠে। অনেকেই মনে করেছেন এতে আবারও দলে সক্রিয় হওয়ার ইঙ্গিত দিচ্ছেন তিনি।

LEAVE A REPLY