সংলাপ শেষে বঙ্গভবন ত্যাগ বিএনপি প্রতিনিধি দলের

0
130
print
নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সংলাপ শেষে বঙ্গভবন ত্যাগ করেছে খালেদা জিয়ার নেতৃ্ত্বাধীন বিএনপির প্রতিনিধি দল।

আজ রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে বঙ্গভবন ত্যাগ করেন তারা।

তবে সংলাপে কোন কোন বিষয়ে আলোচনা হয়েছে- সে বিষয়ে কোনো পক্ষের আনুষ্ঠানিক বক্তব‌্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, সন্ধ‌্যায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলোচনার বিষয়বস্তু তুলে ধরবেন।

এছাড়া বঙ্গভবনের প্রেস উইংয়ের পক্ষ থেকেও আলাদাভাবে সাংবাদিকদের ব্রিফ করার কথা রয়েছে।

এর আগে বিকাল ৪টা ২০ মিনিটে বঙ্গভবনে পৌঁছায় বিএনপির প্রতিনিধি দল।

চেয়ারপারসনের সঙ্গে বঙ্গভবনে গিয়েছিলেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ প্রতিনিধি দলের অন্য সদস্যরা।

এর আগে বিএনপি সূত্রে জানা যায়, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপকালে খালেদা জিয়া লিখিত বক্তব্য দেবেন। প্রথমেই দলের পক্ষ থেকে বক্তব্য দেবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়া তার বক্তব্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার কারণসহ দেশের চলমান গণতন্ত্রহীন পরিস্থিতি তুলে ধরবেন। দেশের চলমান সংকটময় পরিস্থিতিতে রাজনৈতিক সমঝোতার উদ্যোগ নিতে রাষ্ট্রপতিকে অনুরোধ জানাতে পারেন তিনি। লিখিত বক্তব্যে প্রস্তাবের পক্ষে প্রয়োজনীয় ব্যাখ্যা দেবেন খালেদা জিয়া।

১২ ডিসেম্বর বঙ্গভবন থেকে চিঠি পাঠিয়ে সংলাপের জন্য বিএনপির কাছে ১০ সদস্যের প্রতিনিধি দলের নাম চাওয়া হয়। গত বৃহস্পতিবার দুপুরে খালেদা জিয়াসহ বিএনপির দশ সদস্যের প্রতিনিধি দলের নামের তালিকা বঙ্গভবনে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY