শাহতলী কামিল মাদ্রাসার এম এ ১ম পর্ব ও আলিম ১ম বর্ষের ছাত্রী ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন

0
193
Print
সজীব খান ॥
চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহতলী কামিল মাদ্রাসার (এম এ) কামিল ১ম পর্ব ও আলিম ১ম বর্ষের ছাত্র ছাত্রীদের নবীন বরণ ও ছবক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১২ জুলাই বেলা ১১টায় শাহতলী কামিল মাদ্রাসার সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রভাষক কামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ বেলাল হোসাইন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদ্রাসার মোহাদ্দিছ মাওলানা ইয়াছিন, হাফেজ জহিরুল হক, মাদ্রাসার আরবী প্রভাষক মাওঃ মহিউদ্দিন, মাওঃ হেলাল উদ্দিন, শিক্ষক প্রতিনিধি মাওঃ আঃ হালিম, অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কামিল ১ম বর্ষের ছাত্র মোঃ হেলাল উদ্দিন, মোঃ রুহুল আমিন, মো. আলাউদ্দিন, মো. সাইফুদ্দিন ছালেহে প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শাহতলী কামিল মাদ্রাসার একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এ মাদ্রাসাটি শত বছরের পুরনো একটি শিক্ষা প্রতিষ্ঠান, এখানে দেশের বিভিন্ন স্থান থেকে ছাত্র ছাত্রীরা এসে পড়া লেখা করছে। এখানে ছাত্র ছাত্রীদের থাকার জন্য সুন্দর ব্যবস্থা রয়েছে, এ মাদ্রাসার অভিজ্ঞ শিক্ষক রয়েছে, সুদক্ষ ম্যানেজিং কমিটি ধারা প্রতিষ্ঠানটি পরিচালনা করায় দিন দিন শিক্ষার হার বেড়ে চলছে।
তিনি বলেন, এ মাদ্রাসার শিক্ষাসাহ সার্বিক উন্নয়নের জন্য সব সময় সহযোগীতা করা হবে। এ জন্য ছাত্র ছাত্রীদেরকে নিয়মিত মাদ্রাসায় আসতে হবে। মেধাবী ছাত্র ছাত্রীরা নিয়মিত মাদ্রাসায় আসলে বর্তমান শিক্ষা ব্যবস্থা দিন দিন বেইড় যাবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেওলায়াত পাঠ করেন কামেল ১ম বর্ষের ছাত্র মো. আবুল কাশেম, হামদ ও নাত পরিবেশন করেন মো. তরিকুল ইসলাম,

LEAVE A REPLY