রোনালদোর হলোটা কী!

0
90
print
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চার ম্যাচে ৬ গোল। কিন্তু প্রতিযোগিতাটা যখন স্প্যানিশ লা লিগা তখনই বদলে গেল দৃশ্যপট। লিগের চলতি মৌসুমে আট ম্যাচে খেলে মাত্র এক গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রোনালদোর এমন দুর্দশনার কোনো উত্তর নেয় রিয়াল মাদ্রিদের কাছে। উত্তর জানা নেই রোনালদোরও।

কয়েকদিন আগে লা লিগায় নিজের গোলখরা নিয়ে রোনালদো বলেছিলেন, ‘বল গোলপোস্টে না ঢুকলে আমি কী করবো?’ এই কথাতেই একইসঙ্গে ক্ষোভ, কষ্ট ও হতাশা মিশে ছিল। আসলে হলোটা কী সিআর সেভেনের?
খুব যে খারাপ খেলছেন তা নয়। প্রায় প্রতি ম্যাচেই আক্রমণ শানাচ্ছেন রিয়াল মাদ্রিদ তারকা। তবে ফিনিশিংয়ে যেন নিজের ছায়া হয়ে পড়েছেন পর্তুগিজ সুপারস্টার। লা লিগায় ৮ ম্যাচে ইতোমধ্যেই ৫০ বার গোলপোস্টে শট নিয়ে মাত্র একবার বল জালে পাঠাতে সক্ষম হয়েছেন রোনালদো।

শনিবার মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর মুখোমুখি হয় রিয়াল। ম্যাচটিতে রোনালদোরা প্রতিপক্ষের জাল খুঁজে পাননি। ফলে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় জিদানের দলকে।

ওয়ান্দা মেত্রোপলিতানোতে খেলার প্রথমার্ধে গোলের দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন রোনালদো। ১৬তম মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় রিয়াল মাদ্রিদ। লুকা মডরিচ দারুণ ফ্লিকে বল বাড়ান রোনালদোর উদ্দেশ্যে। সিআর সেভেনের সামনে কেবল হুয়ানফ্রা। দুর্দান্ত গতির কারণে প্রশংসিত রোনালদো বল দখলে নেবেন বলেই মনে হচ্ছিল। কিন্তু ‘নিস্তেজ’ রোনালদোকে পেছনে ফেলে বল বিপদমুক্ত করেন হুয়ানফ্রা। দর্শকদের যেন বিশ্বাসই হচ্ছিল না এ কোন রোনালদোকে দেখছেন তারা।
রোনালদোর অফফর্ম রিয়াল মাদ্রিদকেও ফেলেছে বেকায়দায়। লা লিগার ১২ রাউন্ড শেষে রিয়ালের পয়েন্ট ২৪। অন্যদিকে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৪। এই ১০ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে শিরোপা জেতার স্বপ্ন দেখা রিয়ালের জন্য দুঃসাধ্যই।

LEAVE A REPLY