রোনালদোকে নিয়ে সমালোচনার ঝড়

0
245
Smiley face

পায়ের জাদুতে কোটি কোটি মানুষের মন জয় করেছেন পর্তুগিজ ফটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু সম্প্রতি এমন এক ‘কাণ্ড’ তিনি ঘটিয়েছেন যে তার ভক্তসংখ্যা এক ধাক্কায় কমে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে! এই রিয়াল মাদ্রিদ তারকাকে নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

গতকাল বৃহস্পতিবার নিজের ফেসবুক আর ইনস্টাগ্রাম পেজে একটি ছবি পোস্ট করেছেন রোনালদো। ছবিটা তিনি তুলেছেন বৌদ্ধধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধের একটি মূর্তির পাশে দাঁড়িয়ে। দুই হাত পকেটে ঢুকিয়ে, সানগ্লাস পরে ছবিটা তোলার সময় রোনালদোর ডান পা ছিল মূর্তির ভিত্তির ওপরে!

আর এ নিয়েই বেঁধেছে শোরগোল। শুধু বৌদ্ধ নয়, অন্য ধর্মাবলম্বীরাও সমালোচনার তীরে বিদ্ধ করছেন রোনালদোকে। #ননসেন্স সিআরসেভেন, #শেমঅনরোনালদো’র মতো হ্যাশট্যাগ চালু হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

টুইটারে ভিক্ষু বৈদ্য নামে একজন লিখেছেন, রোনালদো, আপনার কি কোনো বুদ্ধি নেই? আপনি ভীষণ অভদ্র, অবিবেচক, অজ্ঞ, অহংকারী। মনে রাখবেন টাকা, খ্যাতি, সুনাম কোনো কিছুই আজীবন থাকে না। আপনি গৌতম বুদ্ধকে অসম্মান করেছেন।

সিদ্ধিনাথ চৌধুরী নামের আরেক ব্যক্তির প্রতিক্রিয়া, আপনি কীভাবে গৌতম বুদ্ধের ওপরে আপনার পা রাখলেন? তিনি ঈশ্বর, ফুটবল নন। ছবিটা ফেসবুক থেকে সরিয়ে ফেলুন।

একই কথা অনুরোধের সুরে জানিয়ে সৌম্য দাসের টুইট, ক্রিস্টিয়ানো স্যার, প্লিজ ফেসবুক থেকে ছবিটা সরিয়ে ফেলুন।

অনেকেই জানিয়েছেন, আজ থেকে তারা আর রোনালদোর ভক্ত নন। তাদেরই একজন শুভম পান্ডে ফেসবুকে লিখেছেন, এটা ভীষণ অসম্মানজনক। কীভাবে তিনি গৌতম বুদ্ধর ওপরে পা দিলেন! রোনালদোর কাছ থেকে এমন নির্বুদ্ধিতা আশা করিনি। স্যার, আজ আপনি আপনার একজন ভক্তকে হারালেন।

এরান্ডা লেসনার রানাসিংহের মন্তব্য যেন শুভম পান্ডের প্রতিক্রিয়ার প্রতিধ্বনি। এরান্ডা লিখেছেন, ‘এইমাত্র রোনালদো তার একজন ভক্তকে হারালেন। আপনি গৌতম বুদ্ধের মূর্তির ওপরে পা রাখতে পারেন না। আপনার কাছ থেকে এমন অসম্মানজনক আচরণ আমরা আশা করিনি।

LEAVE A REPLY