রাস্তায় দাঁড়িয়েই প্রস্রাব করলেন মন্ত্রী!

0
332
print
মন্দির নির্মানের চেয়ে বাথরুম নির্মান জরুরি। নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর তার দেয়া এমন বক্তব্যে দেশজুড়ে বেশ তোলপাড় শুরু হয়েছিল।

মোদি আমলের শুরু থেকেই দেশজুড়ে চলছে ‘স্বচ্ছ ভারত’ গড়ার আন্দোলন। শৌচাগার ব্যবহারে দেশবাসীকে সচেতন করতে চেষ্টা চালাচ্ছে সরকার। কিন্তু ওই চেষ্টার মধ্যেই প্রকাশ্যে ‘অস্বচ্ছ’ ভারতের ছবি আঁকলেন খোদ কেন্দ্রীয় সরকারের কৃষিমন্ত্রী রাধা মোহন সিং।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা গেছে, ভারতের এক কেন্দ্রীয় মন্ত্রী রাস্তার পাশে দাঁড়িয়ে প্রকাশ্যে প্রশ্রাব করছেন। এ নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম যোগাযোগের সামাজিক মাধ্যম। ভারতের কয়েকটি গণমাধ্যম এ নিয়ে সংবাদও প্রকাশ করেছে।

এবিষয়ে বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও আরজেডি দলের নেতা লালু প্রসাদ যাদব কটাক্ষ করে টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘কড়া নিরাপত্তার বেষ্টনীতে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী স্বচ্ছ ভারত অভিযানকে আরও চাঙা করলেন। খরাকবলিত রাজ্যে একটি সেচ প্রকল্পের উদ্বোধন করলেন তিনি!’

ওইসব গণমাধ্যমে বলা হয়, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী রাধা মোহন সিং সরকারি কর্মসূচিতে যোগ দিতে বিহারের মোতিহারে যান। সেখানে তার প্রশ্রাবের বেগ দেখা দেয়। কিন্তু তিনি সরাসরি রাস্তার পাশের একটি দেয়ালের সামনে দাঁড়িয়ে প্রশ্রাব সেরে ফেলেন।

ছবিতে দেখা যায়, মন্ত্রী দেয়ালের পাশে দাঁড়িয়ে প্রশ্রাব করছেন। তার নিরাপত্তারক্ষীরা তাকে পেছনে রেখে অন্যদিকে মুখ করে দাঁড়িয়ে আছেন। কিছু দূরেই রয়েছে মন্ত্রীর গাড়ি।

সমালোচনার মধ্যে কৃষিমন্ত্রীর জামাতা বলেছেন, ‘মূত্রত্যাগ একটি জৈবিক বিষয়। তা নিয়ে অকারণ বিতর্ক করা ঠিক নয়। তা ছাড়া দেশের কি সব জায়গায় শৌচাগার আছে?’

LEAVE A REPLY