রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী ইসির সাক্ষাৎ ৭ ফেব্রুয়ারি

0
232
Smiley face
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বিদায়ী নির্বাচন কমিশন (ইসি) আগামী ৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন। বিদায়ী সিইসি ৮ ফেব্রুয়ারি বিকালে সংবাদ সম্মেলনে শেষ বক্তব্য রাখবেন বলে জানিয়েছেন ইসি সচিবালয়ের সংশ্লিষ্টরা।
৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ও ৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে শেষ সাক্ষাতের সময় চেয়েছিলেন নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ সময় চেয়ে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের চিঠি দেন। পরে রাষ্ট্রপতি সময় দিয়েছেন ৭ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায়। প্রধানমন্ত্রীর সময় দেওয়া সংক্রান্ত চিঠি এখনো ইসির সংশ্লিষ্ট দফতরে পৌঁছেনি।
অতিরিক্ত সচিব মোখলেসুর জানান, ইতোমধ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের সময়সূচি চূড়ান্ত হয়েছে। ৭ ফেব্রুয়ারি ৫ সদস্যের ইসি রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাত্ দেবেন। আর ৫ অথবা ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সাক্ষাত্সূচি পাওয়া যেতে পারে বলে জানান তিনি।
এদিকে, মেয়াদপূর্তির শেষ দিন ৮ ফেব্রুয়ারি কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের বিদায় সংবর্ধনা দেবে ইসি সচিবালয়। অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বলেন, আমরা ৮ ফেব্রুয়ারি বিদায় অনুষ্ঠানের আয়োজন করছি। এলক্ষ্যে প্রস্তুতি নেয়া হচ্ছে।
উল্লেখ্য, ৮ফেব্রুয়ারি বর্তমান পাঁচ সদস্যর কমিশনের চারজনের মেয়াদ শেষ হবে। এরমধ্যে সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ, তিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী ৮ ফেব্রুয়ারি এবং আরেকজন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ ১৪ ফেব্রুয়ারি ৫ বছর মেয়াদ পূর্ণ করবেন।

LEAVE A REPLY