রাশিয়ায় তিন টন খাবার পাঠালো আর্জেন্টিনা!

    আর মাত্র দুইদিন। আসছে ২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপে অংশ নিতে দু’বারের চ্যাম্পিয়ন আর্জন্টিনা ইতোমধ্যে পৌঁছে গেছে। তবে অবাক বিষয় হচ্ছে, দলের জন্য তিন টন খাবার পাঠিয়েছে আর্জেন্টিনা।এমন খাবার সাথে করে আনার কারণ হলো, মস্কো থেকে ত্রিশ মাইল দূরে ব্রনিস্তিতে বেস ক্যাম্প করছে আর্জেন্টিনা। ব্রনিস্তিতে মেসিরা যখনই যা খেতে চাইবেন তা যেন সাথে সাথেই পেয়ে যান। এছাড়া রাশিয়ায় নতুন খাবারে যাতে ফুটবলারদের কোনোভাবেই পেটের সমস্যায় না পড়তে হয় সেজন্য তিন টন খাবার দেশ থেকে নিয়ে এসেছে আর্জেন্টিনা।
    শুধু কি খাবার? নাহ। সাথে করে নিজ দেশের শ্যেফদেরও এনেছে আর্জেন্টিনা ফুটবল দল। জাতীয় দল রাশিয়ায় পৌঁছানোর দু’দিন আগে সেখানে গিয়ে ঘাটি বােঁধ আর্জেন্টাইন শ্যেফরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে এমন অবাক করা তথ্য দিয়েছে আর্জেন্টিনার শ্যেফরা।

    তিন টন খাবারের মধ্যে কি কি আছে? এমন প্রশ্ন জাগতেই পারে ফুটবলপ্রেমিদের। এই উত্তর দিয়েছে দেশটির থেকে রাশিয়ায় আসা শ্যেফরা।তিন টন খাবারের সবগুলোই আর্জেন্টিনার ঐহিত্যগত খাবার। কনডেন্সড মিল্ক থেকে শুরু করে কফি মিশ্রিত ড্রিঙ্ক, খেলোয়াড়দের পছন্দের চকলেট বার, বিস্কুট-চিপসসহ আরও অনেক কিছু।

    তবে একটি ব্যাপার তারা নিশ্চিত করেছে, বিশ্বকাপ শুরুর আগে এবং টুর্নামেন্ট চলাকালীন মেসি-ডি মারিয়ারা যাতে খাবার নিয়ে কোনওরকম সমস্যায় না পড়েন, এজন্যই এমন অভিনব পরিকল্পনা। প্রয়োজনে টুর্নামেন্ট চলাকালীন আরও খাবার আনা হবে।