print
রাজশাহী প্রতিনিধি :
রাজশাহী নগরীতে গৃহবধূ শর্মিষ্ঠা রানি সাহাকে (২৪) শ্বাসরোধ করে হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী জেলা শাখা মহিলা পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি লাইলুন নাহার বেবী, শাহনাজ বেগম, কার্যকারী সদস্য নুরুন্নাহার পারভীন ও রেহেনা আলী, সাংগঠনিক সম্পাদক আলীমা খাতুন লিমা, শর্মিষ্ঠার পিতা সুনীল কুমার সাহা, কাকা সঞ্জীব দে, ভাই সুভ্রত কুমার সাহা, রাজশাহী কলেজের ‘ল’ স্টুডেন্ট ফোরামের সভাপতি জুয়েল, আইন বিভাগের ছাত্র দিপু।

এছাড়াও উপস্থিত ছিলেন লিগ্যাল এইড সম্পাদক শিখা রায়, আন্দোলন সম্পাদক সিমা রায়, প্রচার সম্পাদক আফরোজা খান হেলেন।

শর্মিষ্ঠার পিতা সুনীল কুমার সাহা তার মেয়ের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি করে বলেন, আমার মেয়ের ময়না তদন্তের রিপোর্ট যেন সঠিক হয়। তিনি বলেন, আমার জামাই এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছেনা। এই মানববন্ধনের মাধ্যমে প্রশাসনের কাছে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

শর্মিষ্ঠার কাকা সঞ্জীব দে বলেন, শর্মিষ্ঠা হত্যার ১০ দিন অতিবাহিত হলেও বাঘা থানা কোন পদক্ষেপ নিচ্ছে না। এছাড়া ময়না তদন্তের রিপোর্ট আজ পর্যন্ত আসেনি। তিনি বলেন, প্রয়োজন হলে সঠিক বিচারের জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দারোস্থ হবো। অনশন ও ঘেরাও এ যাবো।

সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা রায় তার বক্তব্যে বলেন, আমরা আগেও দেখেছি ময়না তদন্তের রিপোর্ট অনেক সময় লেনদেনের মাধ্যমে হয়ে থাকে। এতে একদিকে নির্যাতিতরা বিচার পান না এবং অন্যদিকে অভিযুক্তরা ছাড়া পেয়ে যায়। এ ধরনের কার্যকলাপে ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে দোষী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে এসে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধন শেষে এলাকাবাসীর সহায়তায় শর্মিষ্ঠা হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী জেলা মহিলা পরিষদ। মিছিলটি নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট হতে শুরু হয়ে মনিচত্ত্বর মোড় প্রদক্ষিণ করে জিরোপয়েন্টে এসে শেষ হয়।

উল্লেখ্য রাজশাহী জেলা মহিলা পরিষদের আওতায় কুমারপাড়া কমিটির সদস্য ও বাঘা উপজেলার চক নারায়নপুর গ্রামের নিহত গৃহবধূ শর্মিষ্ঠা রানি সাহা।

LEAVE A REPLY