বিজ্ঞান মানুষকে আধুনিক জীবন-যাপন করতে যেমন সাহায্য করছে, তেমনই মানুষকে ধ্বংসের দিকেও এগিয়ে নিয়ে যাচ্ছে। বিজ্ঞানের নতুন সংস্করণ স্মার্টফোন। এই স্মার্টফোনের দৌলতে পৃথিবী যেমন হাতের মুঠোয় চলে এসেছে। ঠিক তেমনই মানুষের জীবনের একান্তের আনন্দকেও নষ্ট করে দিচ্ছে এই স্মার্টফোন। মানুয়ের যৌনতার আগ্রহ কমিয়ে দিচ্ছে স্মার্টফোন।
সম্প্রতি ব্রিটেনের সংবাদমাধ্যম টেলিগ্রাফের করা একটি সমীক্ষায় এই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। টেলিগ্রাফের সমীক্ষায় দেখা গেছে স্মার্টফোন ব্যবহারকারী যুগলেরা তাদের যৌন সম্পর্কের সময়ের ভিডিও তুলে রাখার প্রবনতা বেড়ে গিয়েছে। প্রায় ৪ হাজারের উপর স্মার্টফোন ব্যবহারকারীদের উপর সমীক্ষা চালানো হয়।

সমীক্ষায় দেখা গেছে, ২০ থেকে ৩৫ বছরের তরুণ-তরুণী, দম্পতীরা স্মার্টফোন ব্যবহার করেন এমন গড়ে চারজনের মধ্যে একজনের জীবনে যৌন ইচ্ছা কমে গেছে। তবে ১৮-৩০ বছরের বয়সসীমার মধ্যে স্মার্টফোন যারা ব্যবহার করেন, তাদের অবশ্য ভিন্ন তথ্য পাওয়া গেছে।

১৮-৩০ বছরের স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে অন্তত ২০ শতাংশ যৌন সম্পর্কের সময় ফোন ব্যবহার করে থাকেন। আবার ২৫ শতাংশ স্মার্টফোন ব্যবহারকারী স্বীকার করেছেন এই আধুনিক প্রযুক্তি তাদের যৌন সম্পর্কে বিরূপ প্রভাব ফেলছে।‌‌