মোবাইল ফোনেই নিয়ন্ত্রণ করা যাবে ওয়ালটনের স্মার্ট টিভি

গ্রাহকের চাহিদা অনুযায়ী নিত্যনতুন মডেলের টেলিভিশন বাজারে আনছে ওয়ালটন। প্রতিষ্ঠানটির টেলিভিশন গবেষণা ও উন্নয়ন বিভাগে নিয়মিত গবেষণার মাধ্যমে তৈরি করা হয় এসব নতুন মডেল।

ফলে ওয়ালটন পণ্যের মান যেমন বাড়ছে, তেমনি কমে আসছে দামও। এবার মাত্র ২৫ হাজার ৯৯০ টাকায় ৩২ ইঞ্চি স্মার্ট টিভি বাজারে এনেছে ওয়ালটন। এ ছাড়া চলতি মাসে স্মার্ট টিভিতে যুক্ত হয়েছে ৪৩ ও ৩৯ ইঞ্চির দুটি নতুন মডেল। এন্ড্রয়েড ও আইওএস সমৃদ্ধ যেকোনো স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে ওয়ালটনের স্মার্ট টিভি।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালটন জানিয়েছে, দেশের টেলিভিশন বাজারে নতুন চমক হিসেবে তারা এনেছে ব্লুটুথ স্পিকার সমৃদ্ধ ২০ ইঞ্চি এলইডি টিভি। যার দাম পড়বে মাত্র ১২ হাজার ৯৫০ টাকা।

এ বিষয়ে ওয়ালটনের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর প্রকৌশলী মো. ফকরুল আলম খান জানান, এই টেলিভিশনের অন্যতম বৈশিষ্ট্য হলো দুই পাশে দুটি করে চারটি শক্তিশালী ব্লু-টুথ স্পিকার যুক্ত করা। এর ফলে টিভি স্পিকারের ব্লু-টুথের সঙ্গে মোবাইল ফোনের ব্লু-টুথ সংযোগ স্থাপনের মাধ্যমে গ্রাহক মোবাইলে থাকা অডিও গান পছন্দমতো আওয়াজ দিয়ে শুনতে পারবেন। পাবেন হোম থিয়েটারের অনুভূতি।

একজন গ্রাহক টেলিভিশন সেটের মাধ্যমেই অডিও গানের প্লে, স্টপ, পজ, নেক্সট ও প্রিভিয়াস মোডগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন। স্থানীয় বাজারে ওয়ালটনই সর্বপ্রথম এই মডেলের টিভি নিয়ে এসেছে বলেও জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, শক্তিশালী সাউন্ড বক্স থাকায় গ্রাহকের কাছে এরই মধ্যে এই মডেলটি ওয়ালটন ‘বুম বক্স’ নামে ব্যাপক পরিচিতি পেয়েছে।

রিমোট ছাড়াই ওয়ালটন স্মার্ট টিভি নিয়ন্ত্রণ করা যাবে গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপসের মাধ্যমে। যেখান থেকে গ্রাহক তার সুবিধামতো কী রিমোর্ট, টাচ রিমোট, মাউস ও এয়ার মাউস- এই চারটি ভিন্ন ফরমেটের রিমোট অপশন বেছে নিতে পারবেন। এর মাধ্যমে গ্রাহক ঘরের যে কোনো প্রান্ত থেকেও মুঠোফোনে নিয়ন্ত্রণ করতে পারবেন টিভির কনটেন্ট।