‘মেয়াদ উত্তীর্ণ কমিটিগুলোতে সম্মেলন করতে হবে’

0
152
print
সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি এক বিবৃতিতে উল্লেখ করেন, ইউরোপের যেসব দেশে আওয়ামী লীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সেসব দেশে দলীয় সম্মেলন করার নির্দেশ প্রদান করা হলো।
গত ২৬ এপ্রিল আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক, ইউরোপ আওয়ামী লীগের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন। উল্লেখ্য, আগামী ১১-১২ জুলাই আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তাই ইউরোপের মেয়াদ উত্তীর্ণ সব কমিটির সম্মেলন সম্পন্ন করতে হবে। ইতিমধ্যে মেয়াদ উত্তীর্ণ দেশসমূহে  সম্মেলন সম্পন্ন করার চিঠি পৌঁছানো হয়েছে।
বিবৃতিতে জানানো হয়েছে, গ্রিস আওয়ামী লীগের পরিপূর্ণ সম্মেলন করার জন্য ১৩ মার্চ এডহক কমিটিকে ৩ মাসের জন্য অনুমোদন করা হয়। এর মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ১৩ মার্চ, সুইডেন আওয়ামী লীগের সম্মেলন এর কমিটি ঘোষণা নিয়ে বিশৃঙ্খলা হওয়ায় কোনো সিদ্ধান্ত ছাড়া সম্মেলন শেষ হয়। গত ২ এপ্রিল সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য এডহক কমিটি অনুমোদন করা হয়। এই নিয়ে নেতা কর্মীদের বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। এছাড়া কোনো কমিটির অস্তিত্ব নেই।
উল্লেখ্য, আগামী ৮ মে ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY