মেয়র মান্নান ফের বরখাস্ত

0
235
Smiley face

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানকে আবারও সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ নিয়ে তৃতীয় দফায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রণালয়ের উপসচিব মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, দুর্নীতি দমন কমিশনের করা এক মামলায় মেয়র এমএ মান্নানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে ২০১৬ সালের ১১ এপ্রিল ওই বরখাস্তাদেশ স্থগিত করেন হাইকোর্ট। গত বছরের ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

এরপর একই বছরের ১৫ এপ্রিল মান্নানকে গ্রেফতার করে পুলিশ। পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। চলতি বছরের ৬ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে মুক্ত হন মেয়র মান্নান। এর পর তিনি দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে মেয়র মান্নান হাইকোর্টে আবেদন করলে হাইকোর্ট তাকে দ্বিতীয় দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানকে আবারও সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ নিয়ে তৃতীয় দফায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। মন্ত্রণালয়ের উপসচিব মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, দুর্নীতি দমন কমিশনের করা এক মামলায় মেয়র এমএ মান্নানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মেয়র মান্নানকে ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে ২০১৬ সালের ১১ এপ্রিল ওই বরখাস্তাদেশ স্থগিত করেন হাইকোর্ট। গত বছরের ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এরপর একই বছরের ১৫ এপ্রিল মান্নানকে গ্রেফতার করে পুলিশ। পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। চলতি বছরের ৬ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে মুক্ত হন মেয়র মান্নান। এর পর তিনি দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে মেয়র মান্নান হাইকোর্টে আবেদন করলে হাইকোর্ট তাকে দ্বিতীয় দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।

LEAVE A REPLY