মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

0
164
print
অস্ট্রেলিয়ার মেলবোর্নে আগামী জুনে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। সর্বোচ্চ পাঁচবারের বিশ্বসেরা ব্রাজিলের সঙ্গে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার দ্বৈরথের বিষয়টি শুক্রবার নিশ্চিত করেছে ভিক্টোরিয়া রাজ্য কর্তৃপক্ষ।

ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দল দুটি আগামী ৯ জুন পরস্পরের মোকাবেলা করবে ১ লাখ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)। ভিক্টোরিয়া প্রদেশের পর্যটন মন্ত্রী জন অ্যারন এক বিবৃতিতে বলেন, ব্রাজিল ও আর্জেন্টিনা যখন পরস্পরের মোকাবেলা করে তখন ফুটবলে এর চেয়ে বড় কোন উপলক্ষ হয় না। আর সেটি ঘটতে যাচ্ছে মেলবোর্নে। বর্তমানে ফিফার শীর্ষ খেলোয়াড় লিওনেল মেসি ও ব্রাজিলীয় সুপার স্টার নেইমার জুনিয়র এই ম্যাচে অংশগ্রহণ করবে।

পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে বলে জানিয়েছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের এক বছরের একটু বেশি সময় আগে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আমেরিকার এই দুই ফুটবল পরাশক্তি। রাশিয়া বিশ্বকাপের দণি আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে গত নভেম্বর ৩-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়েছিল ব্রাজিল। এ মুহূর্তে বাছাই পর্বের শীর্ষে আছে তারা। আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে।

গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল জুনের শেষ ভাগে রাশিয়ায় অনুষ্ঠেয় কনফেডারেশন কাপে অংশগ্রহণ করতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রাজিল অথবা আর্জেন্টিনা খেলতে পারে।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আমেরিকান ফুটবলে ব্রাজিল আধিপাত্য বিস্তার করে রেখেছে। ২০১২ সালের পর থেকে তারা আর্জেন্টিনার কাছে কোন ম্যাচ হারেনি।

LEAVE A REPLY