মানুষের কল্যাণে কাজ করা শিখিয়েছেন বঙ্গবন্ধু

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষকে কিভাবে ভালোবাসতে হয় এবং তাদের কল্যাণে কাজ করতে হয় তা শিখিয়েছেন। তিনি বাঙালিকে ভালোবেসেছেন এবং সম্মান দিয়েছেন। বাঙালি জাতিকে আবিষ্কার করেছেন তিনি বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, মানুষের কল্যাণে কাজ করার মতো আত্মতুষ্টি পৃথিবীতে অন্য কোনো কাজে নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার মতো বাঙালিকে ভালোবেসে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

    অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও কীর্তি জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামসুন নাহার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, যুগ্ম সচিব নারায়ণ চন্দ্র বর্মা, উপ সচিব জাহিদ হোসেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো আব্দুর রাজ্জাক প্রমুখ।

    প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. নমিতা হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মো. আমিনুল ইসলাম বক্তব্য দেন। বঙ্গবন্ধু স্মরণে স্বরচিত কবিতা পাঠ করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. মুনিরুছ সালেহীন এবং কাঁদো বাঙালি কাঁদো (নির্মলেন্দু গুণ) কবিতাটি আবৃত্তি করেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব রাবেয়া বসরী।